ডেস্ক রিপোর্ট

২২ মার্চ, ২০১৫ ১৬:০৪

স্টুডেস্টস ইনোভেশন ক্যাম্প ২০১৫: মেট্রোপলিটন ইউনিভার্সিটির সাফল্য

জনগণের দোরগোড়ায় ই-সেবা পৌঁছে দেবার লক্ষ্যে সিলেট জেলা প্রশাসন ও এটুআই প্রোগ্রাম, প্রধানমন্ত্রীর কার্যালয়, ঢাকা - এর যৌথ উদ্যোগে আয়োজিত তিন দিন ব্যাপী ‘ডিজিটাল উদ্বোধনী মেলা ২০১৫’ গতকাল ২১ মার্চ সিলেট জেলা স্টেডিয়ামের জিমনেসিয়াম হলে শেষ হয়।

সমাপনী দিনে অনুষ্ঠিত ‘স্টুডেস্টস্ ইনোভেশন ক্যাম্প ২০১৫’ প্রতিযোগিতায় মেট্রোপলিটন ইউনিভার্সিটি দল ২য় স্থান অর্জন করে। সিলেটের জেলা প্রশাসক জনাব শহিদুল ইসলামের সভাপতিত্বে সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. মুহম্মদ জাফর ইকবাল।

প্রতিযোগিতায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিএসই বিভাগের প্রভাষক পার্থ সারথী করের সার্বিক তত্ত্বাবধানে এবং ইইই বিভাগের প্রভাষক নেওয়াজ আহমদ চৌধুরীর নেতৃত্বে মেট্রোপলিটন ইউনিভার্সিটির দলটি জাতীয় পোর্টাল তথ্য বাতায়নের উপর “ই-পেনশন” নামক ই-সেবার ওয়েব সাইট এবং মোবাইল অ্যাপসের প্রস্তাবনা করেন। উক্ত সেবা গ্রহণ করে সম্পূর্ণ দাপ্তরিক ঝামেলাবিহীনভাবে সরকারী পেনশনভোগী ও পেনশন প্রাপকগণ একটি আধুনিক সেবা পাবেন যা আমাদের দেশে একবারেই নতুন। মেট্রোপলিটন ইউনিভার্সিটি দলের অন্যান্য সদস্যরা হলের কাউসার আহমদ এবং মুহাম্মদ আসিফ।

উল্লেখ্য, ‘স্টুডেস্টস্ ইনোভেশন ক্যাম্প ২০১৫’ প্রতিযোগিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ৫টি, লিডিং ইউনিভার্সিটি থেকে ২টি, নর্থইস্ট ইউনিভার্সিটি থেকে ২টি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে ১ টি ও অন্যান্য বেসরকারী মেডিক্যাল ও পলিটেকনিক থেকে সর্বমোট ৩০টি দল অংশগ্রহন করে।

আপনার মন্তব্য

আলোচিত