শাবি সংবাদদাতা

২০ আগস্ট, ২০১৬ ১৩:০৫

‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’ শিক্ষার্থীদেরকে অনেক সহযোগিতা করছে: শাবি ভিসি

ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’ এর আয়োজনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার এন্ড লিডারশীপ কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ আগস্ট)  বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সংগঠনটির সভাপতি সাকিব হাসানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. আমিনুল হক ভুঁইয়া। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সেন্টার অব এক্সিলেন্স এর ডিরেক্টর অধ্যাপক ড. আখতারুল ইসলাম ও ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. মোজাম্মেল হক।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সাস্ট ক্যারিয়ার ক্লাবের সেক্রেটারি মোস্তাফিজুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে ভিসি অধ্যাপক ড. আমিনুল হক ভুঁইয়া বলেন, বেশি করে পড়াশুনা করে ভাল ফলাফল অর্জন করলেই কেবল হবেনা। স্কিল ডেভেলাপমেন্টের জন্য আরও অনেককিছু দরকার। বিশেষ করে বর্তমান সময়ের প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেকে মানিয়ে নিতে হলে জ্ঞান, দক্ষতা, অভিজ্ঞতা ইত্যাদি খুবই প্রয়োজন। এ ধরণের আয়োজনের মাধ্যমে সাস্ট ক্যারিয়ার ক্লাব শিক্ষার্থীদেরকে অনেক সহযোগিতা করছে উল্লেখ করে আয়োজকদের প্রশংসা করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে সেন্টার অব এক্সিলেন্স এর ডিরেক্টর অধ্যাপক ড. আখতারুল ইসলাম বলেন, ক্যারিয়ার ক্লাবের মতো ক্যাম্পাসের অন্যান্য সংগঠনগুলো শিক্ষার্থীদের মানসিক বিকাশে সহায়তা করে থাকে। আমাদের উচিৎ একজন শিক্ষার্থী যাতে তার পড়ার বিষয় নিয়ে হতাশ না হয় সেদিকে লক্ষ্য রাখা। কোন পথে গেলে এসব ক্ষেত্রে ভাল করা যাবে তাদেরকে তা দেখিয়ে দিতে হবে। ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. মোজাম্মেল হক সংগঠনটিকে শাবির অন্যতম সেরা সংগঠন উল্লেখ করে বলেন, এই সংগঠনের মাধ্যমে অনেক শিক্ষার্থী আজকে বড় বড় চাকরী করছে।

পরে কার্নিভালের টেকনিক্যাল সেশনে কীনোট স্পীকার হিসেবে ক্যারিয়ার ডেভেলাপমেন্ট, লিডারশীপ, কম্যুনিকেশন, প্রফেশনালিজম ইত্যাদি বিষয়ে আলোচনা করেন ইয়ুথ কার্নিভালের প্রতিষ্ঠাতা ও এরিকসন, আয়ারল্যান্ডের সিনিয়র সলিউশন ম্যানেজার ইঞ্জিনিয়ার জনি মো: শাহিনূর আলম, ক্রিস এনার্জি বাংলাদেশ লিমিটেডের গ্যাস প্ল্যান্ট স্পেশালিস্ট তানজিদ হাসান এবং ক্রিস এনার্জি লিমিটেড এর ইএইচএস অ্যাডভাইজার ইঞ্জিনিয়ার মো: জাহাঙ্গীর আলম।

সভাপতির বক্তব্যে সাকিব হাসান জানান, সিভি লেখা থেকে শুরু করে টেকনোলজির জ্ঞান তথা আজকাল জব পেতে অন্যান্য যাকিছু দরকার, সাস্ট ক্যারিয়ার ক্লাব শিক্ষার্থীদের সামনে তা সবসময়ই তুলে ধরতে চেষ্টা করে। এসময় তিনি এ ধরণের আয়োজনে সকলের সম্মিলিত প্রয়াস ও সহযোগীতা কামনা করেন।

আপনার মন্তব্য

আলোচিত