সিওমেক প্রতিনিধি

২১ আগস্ট, ২০১৬ ১৬:৪৬

২১ আগস্টের গ্রেনেড হামলার প্রতিবাদে সিওমেকে মানববন্ধন ও বিক্ষোভ

২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেত্রী এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে বাংলাদেশ ছাত্রলীগ সিলেট ওসমানী মেডিকেল কলেজ (সিওমেক) শাখা বিক্ষোভ মিছিল, মানববন্ধন এবং আলোচনা সভার আয়োজন করে।

বিক্ষোভ মিছিলটি কলেজ চত্বর থেকে শুরু হয়ে কাজলশাহ পর্যন্ত বিস্তৃত হয়। অতঃপর, কলেজ গেইটের সামনে একটি মানববন্ধনের আয়োজন করা হয়। সেখানে সেদিনের গ্রেনেড হামলায় নিহত আইভী রহমান সহ সকল নিহত এবং আহত নেতাকর্মীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে একমিনিট নীরবতা পালন করা হয়।

সবশেষে কলেজ করিডোরে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রলীগ সিওমেক শাখার কার্যকরী সভাপতি মুশফিকুজ্জামান আকন্দ।

উপস্থিত ছিলেন সহসভাপতি অন্তরদীপ নন্দী, যুবায়ের ইবনে খায়ের, হাফিজুর রহমান, আশিস কুমার শীল প্রমুখ। উপস্থিত ছিলেন ইন্টার্ন চিকিৎসক পরিষদের আহ্বায়ক ডা. বনি ইয়ামিন খান, যুগ্ম আহ্বায়ক ডা. এ এম রাহাত বিন আমীন।

এছাড়াও উপস্থিত ছিলেন অঙ্গীকার সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের কার্যকরী সভাপতি ফারহান আনজুম পাঠান, সহসভাপতি আবু সাহল মো. ফাহিম, জহুর রায়হান এবং সাধারণ সম্পাদক রাহুল দেব রয় প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা সেদিনের হামলার মূল আসামীদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবী জানান। সেই সাথে স্বাধীনতা বিরোধী অপশক্তি যেনো আবার মাথাচাড়া দিয়ে উঠে দাঁড়াতে না পারে, তার জন্য সবাইকে একযোগে কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

আপনার মন্তব্য

আলোচিত