নবীগঞ্জ প্রতিনিধি

২৬ জানুয়ারি, ২০১৭ ১৮:৩৫

নবীগঞ্জের জে.কে উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠান ২৭-২৮ জানুয়ারি

অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য মণ্ডিত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নবীগঞ্জ যুগল-কিশোর উচ্চ বিদ্যালয়। শত বছরের পুরনো এ বিদ্যালয়টি ১৯১৬ সালে প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠান উপলক্ষে শুক্র ও শনিবার ২৭ ও ২৮ জানুয়ারি দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের অক্লান্ত শ্রমে প্রস্তুত হয়ে উঠেছে এ উৎসব। জে.কে উচ্চ বিদ্যালয় মাঠে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চ ও প্যান্ডেল। স্থান পেয়েছে নানা স্টল। মাঠের সামনে রয়েছে সুসজ্জিত গেইট, রঙ-বেঙের তোরণ, ব্যানার ফেস্টুন। বিদ্যালয়ের অভ্যন্তর এলাকা বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে। শতবর্ষ পূর্তি অনুষ্ঠানকে সফল করতে নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের মাঝে বিপুল উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

অনুষ্ঠানকে সফল করতে গঠিত বিভিন্ন উপ-কমিটি তাদের সদস্যদের নিয়ে অনুষ্ঠানকে স্মরণীয় করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। নবীগঞ্জ শহরের নতুন বাজার আব্দুল মতিন স্কয়ারসহ দর্শনীয় স্থানে আলোকসজ্জা করা হয়েছে। ইতিমধ্যে নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। যারা বাদ পড়েছেন বা এখনও রেজিস্ট্রেশন করেন নি তাদের জন্য বিশেষ ব্যবস্থাপনায় রেজিস্ট্রেশন করার জন্য সুযোগ রাখা হয়েছে।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের মাঝে উৎসবের উপকরণ বিতরণ করা হবে। দুপুর ২টা ৩০ মিনিটে যুগল কিশোর উচ্চ বিদ্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হবে। র‌্যালিটি নবীগঞ্জ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করবে। র‌্যালির নেতৃত্বে থাকবেন হবিগঞ্জ-১ আসনের এমপি এম এ মুনিম চৌধুরী বাবু। সন্ধ্যায় অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

পরদিন শনিবার (২৮ জানুয়ারি) সকাল ১০টায় অনুষ্ঠানের সমাপনী দিনে হেলিকপ্টার যোগে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি কানাইপুর হেলিপ্যাডে অবতরণ করবেন। সকাল সাড়ে ১০টায় যুগল-কিশোর উচ্চ বিদ্যালয় মাঠে ভেন্যুতে উপস্থিত হয়ে প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি অনুষ্ঠানের শুভ উদ্বোধন করবেন। এরপর বিশেষ অতিথি হিসেবে থাকবেন জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপি, হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ -১ আসনের এমপি এম এ মুনিম চৌধুরী বাবু, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হুসেন চৌধুরী, হবিগঞ্জ জেলা প্রশাসক সাবিনা আলম, হবিগঞ্জ পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন নবীগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যাপক মো. তোফাজ্জল ইসলাম চৌধুরী, প্রবন্ধ পাঠ করবেন সিলেট মদন মোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন, শতবর্ষ উদযাপন কমিটির সভাপতি ও নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী। দুপুর ২টায় প্রধান অতিথি নবীগঞ্জ ত্যাগ করবেন।

দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করবেন, স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক (অব.) ডা. সফিকুর রহমান। আলোচনা পর্বে ৬০টি ব্যাচের রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীরা স্মৃতিচারণ করবেন। ইতিপূর্বে অনুষ্ঠানকে সফল করে তুলতে শতবর্ষ উদযাপন কমিটির সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী ও স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক (অব.) ডা. সফিকুর রহমানের সভাপতিত্বে একাধিকবার প্রস্তুতি সভা হয়েছে।

আয়োজক সূত্রে জানা যায়, বিশাল এ আয়োজনকে সফল করতে ৬০টি ব্যাচে ২ হাজার শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে। এছাড়া দ্বিতীয় দিনের অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের লালগালিচা অভ্যর্থনা ও গার্ড অব অনার প্রদান করা হবে।

অনুষ্ঠানে আইনশৃঙ্খলা বাহিনী ও স্বেচ্ছাসেবক টিম অনুষ্ঠানের শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত