সিলেটটুডে ডেস্ক

১২ জানুয়ারি, ২০১৮ ১৩:০১

পাবনা মেডিকেলে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ১০, কলেজ বন্ধ ঘোষণা

আধিপত্য বিস্তার এবং সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের জেরে পাবনা মেডিকেল কলেজ (পামেক) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে শুক্রবার (১২ জানুয়ারি) বেলা দুইটার মধ্যে ছাত্রছাত্রীদের হোস্টেল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

এরআগে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে ক্যাম্পাসে তিন দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি, বর্তমান সাধারণ সম্পাদকসহ অন্তত ১০ জন আহত হন। তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের কয়েকজন হলেন- মেডিকেল কলেজের সাবেক সভাপতি আবু তোরাব মিম, বঙ্গবন্ধু হলের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান, উপ-যুগ্ম সম্পাদক জয়দেব কুমার সূত্রধর, সদস্য নির্ঝর ও সাগর আহমেদ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পামেক ছাত্রলীগের বর্তমান সভাপতি মাহফুজ নয়ন মেডিসিন ক্লাব নিয়ন্ত্রণ করেন। আর সাধারণ সম্পাদক অদ্বিতীয় নিয়ন্ত্রণ করেন রোটারি ক্লাব। এদের মধ্যে আগে থেকেই আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব ছিল। বৃহস্পতিবার নতুন শিক্ষার্থীদের বরণ করাকে কেন্দ্র করে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন।

পাবনা মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. রিয়াজুল হক বলেন, ‘তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে ছাত্ররা ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করবে, এটা মেনে নেওয়া যায় না। উদ্ভূত পরিস্থিতিতে কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বেলা দুইটার মধ্যে ছাত্রদের হোস্টেল ছেড়ে যাবার নির্দেশ দেওয়া হয়েছে।’

তিনি আরো বলেন, ‘আমরা ঘটনা তদন্ত করছি, যারাই এই ঘটনার সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।’

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. আব্দুর রাজ্জাক জানান, রাতভর পাবনা মেডিকেল কলেজে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বেশ কয়েকজনকে আহত অবস্থায় পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

তিনি জানান, ক্যাম্পাসসহ হাসপাতাল চত্বরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত