আজ মঙ্গলবার, , ২৪ এপ্রিল ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

২১ ফেব্রুয়ারী, ২০১৮ ১৫:৫৮

ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে এসআইইউর পুষ্পস্তবক অর্পণ

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৮ উপলক্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিলেটের চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) প্রভাতফেরীটি সকাল সাড়ে ৮টায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস থেকে শুরু করে মেডিকেল রোড ও রিকাবীবাজার পয়েন্ট প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হয়ে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে শেষ হয়। এর আগে সূর্যোদয়ের সাথে সাথে সকালে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হয়।

এরপর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় হল রুমে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটির আহবায়ক বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ এর সভাপতিত্বে এবং সদস্য সচিব ও ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মানবিক অনুষদের ডিন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, প্রশাসন ও জনসংযোগ পরিচালক মো. তারেক উদ্দিন তাজ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য, প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক এক্রামুল ফারুক, আইন বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ুন কবির, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, উপ গ্রন্থাগারিক মো. মোস্তফা কামাল, কর্মকর্তাদের পক্ষ থেকে সেকশন অফিসার বিপ্রেশ রায় ও শিক্ষার্থীদের পক্ষ থেকে এহেছানুল হক।

এ সময় সহকারী প্রক্টর মশিউর রহমান, সেকশন অফিসার শামীম হোসেন, অপু চক্রবর্ত্তী সহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সাধারণ ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক এইচ. এম. আরিফ  এবং পবিত্র গীতা পাঠ করেন সেকশন অফিসার সুবিনয় আচার্য্য। এরপরই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপস্থিত সকলে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করেন।

আপনার মন্তব্য

আলোচিত