ডেস্ক রিপোর্ট

১৩ জুন, ২০১৫ ২১:৪২

নর্থ-ইস্ট মেডিকেল কলেজের গভর্ণিংবডির সভায় স্বাস্থ্যমন্ত্রণালয়ের সন্তোষ

নর্থ-ইষ্ট মেডিকেল কলেজের জানুয়ারী ২০১৫ এর ফলাফলে সন্তোষ প্রকাশ করেছে স্বাস্থ্য মন্ত্রনালয়, এছাড়া সাতজন শিক্ষার্থী অনার্স মার্ক অর্জন করায় কলেজ কর্তৃপক্ষ, শিক্ষার্থী এবং শিক্ষকদের ধন্যবাদ জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রনালয়ের উপ-সচিব মোঃ হাফিজুর রহমান চৌধুরী । শনিবার সকালে দক্ষিণ সুরমায় নর্থ-ইষ্ট মেডিকেল কলেজের বোর্ড রুমে গভর্নিংবডির নিয়মিত সভায় অংশ নেন হাফিজুর রহমান, এসময় তাকে নর্থ-ইস্ট মেডিকেলের সামগ্রিক অবস্থা অবহিত করা হয়।

গভর্ণিং বডির চেয়ারম্যান প্রফেসর এম এ রকিবের সভাপতিত্বে এবং সদস্য সচিব প্রফেসর মোঃ নুরুল আম্বিয়ার পরিচালনায় সভায় জানানো হয়, গতবছর নভেম্বরে বিডিএস এর অনুমোদন পাওয়ার পর ২৫ আসনের বিপরিতে ১৭জন শিক্ষার্থী নিয়ে বিডিএসের যাত্রা শুরু করে নর্থ-ইষ্ট মেডিকেল কলেজ। সভায় তথ্য প্রকাশ করা হয় ১৯৯৮ থেকে ২০১৫ পর্যন্ত ১৩১১জন শিক্ষার্থী নর্থ-ইষ্ট মেডিকেলে ভর্তি হয়েছে। পথ চলার ১৮ বছরে ৬৮৬ জন চিকিৎসক উপহার দিয়েছে এই মেডিকেল কলেজ । বর্তমানে নর্থ-ইষ্ট মেডিকেলে ছাত্র-ছাত্রীর সংখ্যা ৬১০ জন।

গভর্ণিং বডির আলোচ্য সুচী অনুযায়ী এবারের গরীব মেধাবী কোটায় ৬ জনের নাম চুড়ান্ত আনুমোদনক্রমে ঘোষণা করা হয়, এমবিবিএস বিডিএস রিপোর্ট পেশ করা হয়, একাডেমীক কো-কারিকুলাম এর বর্ণনা দেয়া হয়, এছাড়া সাম্প্রতিক অর্জন, বর্তমান কার্যক্রম এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরা হয়। সভায় প্রতিষ্টাতা সদস্য প্রফেসর আফজল মিয়া শিক্ষক প্রতিনিধি প্রফেসর এম এনায়েত উল্লাহ ও প্রফেসর ফরহাত মহল, অভিভাবক প্রতিনিধি মোঃ আমিনুর রহমান লস্কর ,প্রফেসর কাজি আক্তার উদ্দিন, ডাঃ এস কে নিজাম জাহিদ হোসেন ও ডাঃ মোঃ নাজমুল ইসলাম উপস্থিত ছিলেন । 

আপনার মন্তব্য

আলোচিত