ডেস্ক রিপোর্ট

১৫ জুন, ২০১৫ ১৯:৫০

সিলেটে ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধন

মুহিবুর রহমান ফাউন্ডেশনের উদ্যেগে পূর্ণাঙ্গ ডিজিটাল ক্যাম্পাস কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট শিক্ষাবোর্ডের সচিব এ.কে.এম গোলাম কিবরিয়া তাপাদার বলেছেন, সিলেট কমার্স কলেজ এবং সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ পূর্ণাঙ্গ ডিজিটাল ক্যাম্পাস রূপান্তরের মাধ্যমে সরকার গৃহিত ডিজিটাল বাংলাদেশ বির্নিমানের পথে আর একধাপ এগিয়ে গেল।

তিনি বলেন, সিলেট কমার্স কলেজ সিলেট বোর্ডে প্রথম স্থানসহ প্রতিবছরই মেধা তালিকায় স্থান পাচ্ছে। এর পেছনে রয়েছে মুহিবুর রহমান ফাউন্ডেশনের নিত্য নতুন সংযোজন ও সুষ্ঠ নজরদারি। আজকের এই বায়োম্যাট্রিক্স এটেনন্ডেন্স ডিভাইস, ও এম আর মেশিন, সিসি টিভি ও ওয়েভসাইট ফাউন্ডেশনের সেই কার্যক্রমেরই ধারাবাহিকতা।

জনাব কিবরিয়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের সব কিছুর উর্ধ্বে মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে হবে। আজকের এই পদক্ষেপের ফলে শিক্ষার মান উন্নয়ন, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত সহ সার্বিক দিক দিয়ে এক অনন্য নজির স্থাপিত হলো। তিনি তথ্য প্রযুক্তির সম্মিলনে এ কলেজ দুটিকে “মডেল কলেজ” হিসাবে আখ্যায়িত করে আগামি দিনেও এ ধারা অব্যাহতো রাখার আহ্বান জানান। 

মুহিবুর রহমান ফাউন্ডেশনের উদ্যেগে পূর্ণাঙ্গ ডিজিটাল ক্যাম্পাস কার্যক্রমের উদ্বোধন
করছেন সিলেট শিক্ষাবোর্ডের সচিব এ.কে.এম গোলাম কিবরিয়া তাপাদার। সোমবার (১৫ জুন) সকালে নগরির মিরের ময়দানস্থ মুহিবুর রহমান ফাউন্ডেশন প্রাঙ্গনে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মো: মুহিবুর রহমান, ভাইস চেয়ারম্যান মো: আজিজুর রহমান, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের অধ্যক্ষ মো: আব্দুস শহীদ, সিলেট কমার্স কলেজের উপাধ্যক্ষ ড. মোস্তাক আহমাদ দীন, রেক্টর মো: শামছুর রহমান, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিনিয়ির প্রভাষক প্রণবকান্তি দেব, সিলেট কমার্স কলেজ ও সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ ক্যাম্পাস পরিদর্শন করে ডিজিটাল কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

 

 

 

 

 

 

 

 

 

আপনার মন্তব্য

আলোচিত