সিলেটটুডে ডেস্ক

১৬ জুন, ২০১৫ ২১:৫৮

নর্থইস্ট ইউনিভার্সিটিতে বারোয়ারী বিতর্ক অনুষ্ঠিত

নর্থইষ্ট ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হল বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা। এনইইউবি ডিবেটিং সোসাইটি এ বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করে।

আয়োজক সূত্রে জানা যায়, "সত্যের জয় হউক, মিথ্যের ক্ষয় হউক, উন্মোচিত হউক ন্যায়ের মোড়ক"এই শ্লোগানকে সামনে রেখে এন,ই,ইউ,বি ডিবেটিং সোসাইটি বিতর্ক চর্চার প্রসারে কাজ করে আসছে। এর ধারাবাহিকতায় ইউনিভার্সিটির নতুন এবং পুরনো বিতার্কিকদের দুটি বিভাগে বিভক্ত করে মঙ্গলবার এই বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হয়।

প্রতিযোগিতা শুরুর পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন নর্থইষ্ট ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড.এম.এ মজিদ, বক্তব্য রাখেন নর্থইষ্ট ইউনিভার্সিটির প্রক্টর তানভির আহমদ চৌধুরী আর বক্তব্য রাখেন এন,ই,ইউ,বি ডিবেটিং সোসাইটির এডভাইজর নুসরাত রিকজা, শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিবেটিং সোসাইটির প্রেসিডেন্ট রিয়াদ মাহমুদ।

পরে বিতর্ক প্রতিযোগিতায় বিচারকের দায়ীত্ব পালন করেন বাংলাদেশ ডিবেট ফেডারেশনের যুগ্ন আহবায়ক শিব্বির হোসেন, সিলেট ডিবেট ফেডারেশনের বোর্ড অব প্রেসিডয়াম সদস্য হাসনাত কালাম সোহান, সিলেট ডিবেট ফেডারেশনের বোর্ড অব প্রেসিডিয়াম সদস্য এহসানুল হক শাওন।

প্রতিযোগিতা শেষে বিচারকদের সিদ্ধান্ত অনুযায়ী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন নর্থইষ্ট ইউনিভার্সিটির প্রক্টর তানভির আহমদ চৌধুরী, বিএফডিএফ ৩য় জাতীয় বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতায় ২য় স্থান অধিকারী নর্থইষ্ট ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসনের প্রভাষক শামিম আল আজিজ লেলিন এবং ডিবেটিং সোসাইটির এডভাইজর ইংরেজী বিভাগের লেকচারার নুসরাত রিকজা।

এসময় বিচারকদেরকেও সম্মানা প্রদান করা হয়। নতুন প্রতিযোগীদের মধ্যে ১ম স্থান অর্জন করেন কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং এর ছাত্র এহসানুল হক, ২য় স্থান অর্জন করেন অাইনও বিচার বিভাগের ছাত্র শাহরিয়ার চৌধুরী এবং ৩য় স্থান অর্জন করেন ব্যবসা প্রশাসনের ছাত্র উমর ফারুক এবং পুরনোদের মধ্যে নান্দনিক বক্তা হিসাবে নির্বাচিত হন আইনও বিচার বিভাগের ছাত্র শাহ শরীফ উদ্দীন।

আপনার মন্তব্য

আলোচিত