সিলেটটুডে ডেস্ক

১১ এপ্রিল, ২০১৮ ১৬:০২

লিডিং ইউনিভার্সিটিতে ব্যবসায় প্রশাসন বিভাগের সেমিনার

লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের আয়োজনে ‘বিজনেস এডুকেশন ইন বাংলাদেশ থ্রু মডার্ন টিচিং এন্ড লার্নিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের হল রুমে এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং কী-নোট স্পীকার হিসেবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কিউএ এর ন্যাশনাল কোর কমিটির সদস্য এবং ঢাকা স্কুল অব ইকোনোমিক্স এর প্রফেসর ড. মোহাম্মদ মাহবুব আলী উপস্থিত ছিলেন।

এতে সভাপতিত্ব করেন লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, পাঠদান আকর্ষণীয় এবং কার্যকর করার লক্ষ্যে শিক্ষণ এবং শেখার আধুনিক সরঞ্জাম ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ। তিনি আরও বলেন, বিশ্বায়নের সাথে সংহতি রেখে বিশ্বের শিক্ষার পদ্ধতি পরিবর্তন করা প্রয়োজন।

তিনি আজকের এ সেমিনার থেকে শিক্ষণ এবং শেখার বিষয়ে মূল্যবান দিকনির্দেশনায় লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ উপকৃত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি কী-নোট স্পীকার এবং ব্যবসায় প্রশাসন বিভাগকে এ সেমিনার আয়োজন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

সেমিনারে কী-নোট স্পীকার প্রফেসর ড. মোহাম্মদ মাহবুব আলী বস্তুভিত্তিক শিক্ষণ এবং শেখার উপর গুরুত্বারোপ করে বলেন, পাঠদানে শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে বন্ধুত্বপূর্ণ পরিবেশ থাকতে হবে। তিনি উল্লেখ করেন, গুন হলো একটি অনুশীলন যা চাহিদা এবং সরবরাহের ভিত্তিতে নির্ধারিত হয়।

তিনি শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিত থাকার উপর গুরুত্ব দিয়ে বলেন, ক্লাসে কোন কারণে উপস্থিত থাকতে না পারলে স্টুডেন্ট কাউন্সেলিং এর জন্য নির্ধারিত সময়ে শিক্ষার্থীদেরকে শিক্ষকদের কাছে আসতে হবে এবং মেটেরিয়াল সংগ্রহ করে বোঝে নিতে হবে। তিনি আজকের সেমিনারে আমন্ত্রণ জানানোর জন্য লিডিং ইউনিভার্সিটির সবাইকে ধন্যবাদ জানান।

লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মো. শামিমুল ইসলামের সঞ্চালনায় সেমিনারে বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস প্রমুখ।

সেমিনারে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. জহুরুল আলম, সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

আলোচিত