সিলেটটুডে ডেস্ক

১৪ এপ্রিল, ২০১৮ ১৪:১৬

এসআইইউতে শোভাযাত্রার মাধ্যমে বাংলা নতুন বছরকে বরণ

বাংলা নতুন বছরকে শোভাযাত্রার মাধ্যমে বরণ করল সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এসআইইউ)। শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি সামছি বেগম।

শোভাযাত্রাটি বর্ণিল সাজে সজ্জিত হয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে শনিবার (১৪ এপ্রিল) সকাল ১০টায় শুরু হয়ে মেডিকেল রোড হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে ক্যাম্পাসে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজের সঞ্চালনায় এবং বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপন কমিটির আহবায়ক বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদের ডীন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন সবাইকে বাংলা নববর্ষ ১৪২৫ এর শুভেচ্ছা জ্ঞাপন করে নতুন বাংলা বছরের শুরু থেকেই সকলকে দেশমাতৃকার কল্যাণে কাজ করার অনুরোধ করেন।

এসময় তিনি যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ পৃথিবীর বিভিন্ন রাষ্ট্রের প্রধানগণ যারা বাংলা নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন তাদের সকলের প্রতি সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে অভিনন্দন জানান।

শোভাযাত্রাসহ আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ঋষি কেশ ঘোষ, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপন কমিটির সদস্য সচিব ও ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান একরামুল ফারুক, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হোসাইন, আইন বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ূন কবীর, উপ-গ্রন্থাগারিক মোস্তফা কামালসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বাঙ্গালি সংস্কৃতির ঐতিহ্যবাহী খাবার পান্তা ভাত, শুঁটকী ভর্তা, আলু ভর্তা, বেগুন ভর্তা, মাছ ভর্তা ও ডাল দিয়ে এক প্রীতিভোজ অনুষ্ঠিত হয়। প্রীতিভোজ চলাকালে পুরো ক্যাম্পাস যেন বাঙ্গালী সংস্কৃতির এক বর্ণিল রূপে উপস্থিত সকলের কাছে ধরা দেয়।

আপনার মন্তব্য

আলোচিত