সিলেটটুডে ডেস্ক

১৮ এপ্রিল, ২০১৮ ১৬:৪২

লিডিং ও মালয়েশিয়ার বাইনারি ইউনিভার্সিটির মধ্যে চুক্তি স্বাক্ষর

লিডিং ইউনিভার্সিটি ও মালয়েশিয়ার বাইনারি ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা চুক্তি (মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং) স্বাক্ষরিত হয়েছে। এ চুক্তির মাধ্যমে লিডিং ইউনিভার্সিটির শিক্ষা কার্যক্রম, রিসার্চ এবং সার্ভিস কোয়ালিটি উন্নয়ন, আন্তর্জাতিক সমৃদ্ধি উন্নীত এবং প্রসারিত হবে।

বুধবার (১৮ এপ্রিল) লিডিং ইউনিভার্সিটির পক্ষে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস এবং বাইনারি ইউনিভার্সিটির পক্ষে এক্সিকিউটিভ চেয়ারম্যান তান শ্রী দাতো প্রফেসর জোসেফ আডাকালাম চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

ইতিপূর্বে অ্যামেরিকান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (এআইবিএস), দক্ষিণ কোরিয়ার কিয়াংডং ইউনিভার্সিটিসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সাথে লিডিং ইউনিভার্সিটির সমঝোতা চুক্তি হয়েছে। এর মধ্য দিয়ে লিডিং ইউনিভার্সিটির অগ্রগতি এবং প্রথম সারির বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করার সুযোগ তৈরি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন লিডিং ইউনিভার্সিীটর উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

তিনি আরো বলেন, ভবিষ্যতে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের সাথে আরো এ ধরনের এমওইউ চুক্তিপত্রের মাধ্যমে আমাদের শিক্ষা ও গবেষণার প্রসার ঘটবে।

আপনার মন্তব্য

আলোচিত