সিকৃবি প্রতিনিধি

২২ এপ্রিল, ২০১৮ ১৮:৪৮

আন্ত:বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় সিকৃবির সাফল্য

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ১৬-১৮ এপ্রিল তিন দিনব্যাপী অনুষ্ঠিত হয় আন্ত:বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা। এ সাংস্কৃতিক প্রতিযোগিতায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের তিনজন প্রতিযোগী একাধিক বিভাগে সাফল্য অর্জন করেন।

তিন দিনব্যাপী এই প্রতিযোগিতায় দেশের ২৫টি পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে আগত শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছেন।

সাংস্কৃতিক প্রতিযোগিতায় সিকৃবির নন্দিতা দাশ দিশা নজরুল সংগীত বিভাগে ২য় স্থান এবং ভক্তি সংগীত বিভাগে ৩য় স্থান অর্জন করেন। নন্দিতা কৃষি অনুষদের ৪র্থ বর্ষের শিক্ষার্থী।

রাহুল পাল যন্ত্র সঙ্গীত: তবলাতে ২য় স্থান অর্জন করেন। তিনি কৃষি অনুষদের ৩য় বর্ষের শিক্ষার্থী। কৃষি অর্থনীতি এবং ব্যবসা শিক্ষা অনুষদের ১ম বর্ষের শিক্ষার্থী স্বর্ণা রায় শান্তা সাধারণ নৃত্যে ৩য় স্থান এবং লোকনৃত্যে ২য় স্থান অর্জন করেন।

দিশা, রাহুল এবং স্বর্ণার সাফল্য নিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে জানান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা পড়াশুনার পাশাপাশি সুস্থ ধারার সাংস্কৃতিক চর্চায় অনেক এগিয়ে। তারই প্রমাণ আমাদের শিক্ষার্থীদের এই সফলতা। তারা দেশের সাংস্কৃতিক ক্ষেত্রে অনন্য ভূমিকা রাখবে বলে তিনি মনে করেন।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন কৃষ্ণচূড়া এবং বিনোদন সংঘ থেকেও তাদের শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, এবারের আন্ত:বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেনারি এন্ড এনিম্যাল সায়েন্স, খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য

আলোচিত