শাবি প্রতিনিধি

২৫ এপ্রিল, ২০১৮ ১৮:০১

শাবিতে দুই দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর তত্ত্বাবধানে শিক্ষকদের নিয়ে দুই দিনব্যাপী ‘টিচিং লার্নিং এন্ড অ্যাসেসমেন্ট: মডার্ন টুলস এন্ড টেকনিকস’ বিষয়ক কর্মশালা শুরু হয়েছে।

বুধবার (২৫ এপ্রিল) সকাল ৯টায় আইকিউএসি’র এর সেমিনার কক্ষে এ কর্মশালা শুরু হয়।

এতে আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. আশরাফুল আলমের সঞ্চালনায় ও পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এছাড়াও রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের ম্যানচেস্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটির অধ্যাপক ড. মামুন রশিদ ও শাবির কাউন্সিলিং সাইকোলজিস্ট ফজিলাতুন্নেসা।

শিক্ষকদের উদ্দেশ্যে শাবি উপাচার্য বলেন, ‘গবেষণার জন্য বিশ্ববিদ্যালয়ের পর্যাপ্ত পরিমাণ বাজেট আছে। শিক্ষকদের কাজ হল বেশি বেশি মানসম্পন্ন গবেষণা করা যাতে গবেষণাগুলো দেশের উন্নয়নে কাজে লাগে। শিক্ষকরা ছাত্রদেরকে মানসম্পন্ন শিক্ষা দেয়ার এবং সময়মত কোর্স শেষ করে দেয়ার ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।’

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস বলেন, ‘স্বাধীন সার্বভৌম দেশকে শিক্ষা ও উন্নয়নে সামনে এগিয়ে নিয়ে যাওয়া আমাদের ঈমানী দায়িত্ব। তিনি বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে আন্তর্জাতিক মানসম্পন্ন অবস্থানে নিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।’

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) বিকেল ৫টায় কর্মশালার সমাপনী অনুষ্ঠান হবে।

আপনার মন্তব্য

আলোচিত