শাবি প্রতিনিধি

০৯ মে, ২০১৮ ১৫:৩৯

কোটা: দ্রুত প্রজ্ঞাপন প্রকাশের দাবিতে শাবিতে মানববন্ধন

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত প্রজ্ঞাপন আকারে দ্রুত প্রকাশের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৯ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচিতে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সিলেট বিভাগীয় সমন্বয়ক নাসির উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণার আমরা বাস্তব রূপ দেখতে চাই। ঘোষণার ২৯ দিন পেরিয়ে গেলেও আমরা প্রজ্ঞাপন জারি না হওয়ায় আমরা আশাহত।

এসময় তাদের হাতে ‘আর নয় কালক্ষেপণ দ্রুত চাই প্রজ্ঞাপন, গেজেট নিয়ে টালবাহানা চলবে না চলবে না, প্রধানমন্ত্রীর বক্তব্যের বাস্তবায়ন চাই, দ্রুত প্রজ্ঞাপন বাস্তবায়ন চাই’ সম্বলিত পোস্টার দেখা যায়।

মানববন্ধনরত এক শিক্ষার্থীর কাছে তাদের দাবি সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২বার করে ঘোষণা দেওয়ার পরেও এখনও কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি না হওয়ায় আমরা স্তম্ভিত। আমরা চাই অতিদ্রুত প্রজ্ঞাপন জারি করা হোক।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ অধিকার পরিষদ শাবি শাখার আহ্বায়ক নাসির উদ্দিন বলেন, আসলে আমরা কোটা বাতিল চাইনি। আমরা চেয়েছিলাম কোটা সংস্কার। তবুও প্রধানমন্ত্রীর দাবিকে আমরা অত্যন্ত সম্মানের সাথে মেনে নিয়েছি।

কিন্তু প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতির আজ ২৯ দিন পার হয়ে গেলেও কোন প্রজ্ঞাপন জারি না হওয়ায় আমরা হতাশ। আশা করি প্রধানমন্ত্রী খুব দ্রুত আমাদের দাবি মেনে নিয়ে প্রজ্ঞাপন জারি করবেন।

আজকের মানববন্ধনের পরেও প্রজ্ঞাপন জারি করা না হলে পরবর্তীতে আর কোন কর্মসূচী আছে কিনা এ সম্পর্কে জানতে চাইলে তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, দেখেন! বারবার রাস্তায় নামার ইচ্ছা আমাদের নেই। তবুও প্রধানমন্ত্রী অতিদ্রুত প্রজ্ঞাপন বাস্তবায়ন না করলে কেন্দ্রীয় কমিটি অনুযায়ী যে ঘোষণা দেওয়া হবে সে অনুযায়ী আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল জাতীয় সংসদে মাননীয় প্রধানমন্ত্রী সরকারী চাকরীতে সবধরনের কোটা বাতিলের ঘোষণা দেন।

আপনার মন্তব্য

আলোচিত