এনইইউবি প্রতিনিধি

১০ মে, ২০১৮ ১৪:৫৬

এনইইউবিতে ‘ন্যাশনাল ডিবেট চ্যাম্পিয়নশিপের’ উদ্বোধন

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (এনইইউবি) ডিবেটিং সোসাইটির উদ্যোগে শুরু হয়েছে জাতীয় পর্যায়ের ‘ন্যাশনাল ডিবেট চ্যাম্পয়নশিপ-২০১৮’ প্রতিযোগিতা। বৃহস্পতিবার (১০ মে), সকাল নয়টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড.তোফায়েল আহমদ।

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটির উপদেষ্টা ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নুসরাত রিকজার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রভাষক শামিম আল আজিজ লেনিন ও সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ ‘ন্যাশনাল ডিবেট চ্যাম্পিয়নশিপ-২০১৮’ উপলক্ষে প্রকাশিত স্মারক ‘প্রত্যুষ’ এর মোড়ক উন্মোচন করেন।

উদ্বোধনী দিনে বিতর্ক প্রতিযোগিতায় কলেজ লেভেলে সমগ্র দেশ থেকে ১১টি কলেজের ১৫টি টিম অংশগ্রহণ করে।

অংশগ্রহণকারী কলেজ সমূহ হচ্ছে সিলেট কমার্স কলেজ, শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা, এমসি কলেজ, বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ, জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, ঢাকা কলেজ,  সুনামগঞ্জ সরকারী কলেজ, সরকারী সাইন্স কলেজ, বিএএফ শাহীন কলেজ এবং এবানোকাস ডিবেট সোসাইটি ও সিলেট ডিবেট ফেডারেশন।

আগামীকাল শুক্রবার (১১ মে) বিশ্ববিদ্যালয় লেভেলে ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ মোট ৩২ টি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকগণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।

পরদিন শনিবার (১২ মে) ‘ন্যাশনাল ডিবেটি চ্যাম্পয়নশীপ-২০১৮’ প্রতিযোগিতার ফাইনাল, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত