সিলেটটুডে ডেস্ক

১২ মে, ২০১৮ ১৬:১১

লিডিং ইউনিভার্সিটিতে আইন বিভাগের পিয়ার রিভিউ সম্পন্ন

লিডিং ইউনিভার্সিটিতে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে তিন দিনব্যাপী আইন বিভাগের এক্সটারনাল পিয়ার রিভিউ সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১০ মে) এ পিয়ার রিভিউ সম্পন্ন হয়।

এতে আন্তর্জাতিক কোয়ালিটি এ্যাসিউরেন্স স্পেশালিস্ট শ্রীলংকার সাবারাগামুভা ইউনিভার্সিটির ইকনোমিএক্স এন্ড স্যাটিস্টিক্স বিভাগের সিনিয়র লেকচারার মিসেস এস. জে. এম.এন.জি. সামারাকুন পি.এইচ.ডি., জাতীয় কোয়ালিটি স্পেশালিস্ট হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃবিদ্যা বিভাগের অধ্যাপক ড. আব্দুল আওয়াল বিশ্বাস এবং বিষয়ভিত্তিক বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মো. মোরশেদ মাহমুদ খান।

এক্সটারনাল পিয়ার রিভিউতে লিডিং ইউনিভার্সিটি আইন বিভাগ খুব ভাল ফলাফল অর্জন করেছে। এটা বিভাগের জন্য প্রশংসনীয় এবং শিক্ষার মানোন্নয়ন এবং উন্নয়ন পরিকল্পনার ক্ষেত্রে এ বিভাগ আরও একধাপ এগিয়ে গেল। বাংলাদেশে শিক্ষার গুনগতমান উন্নয়নে এ প্রকল্পটি সরকারের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের একটি ধারাবাহিক প্রক্রিয়ার অংশ।

এক্সটারনাল পিয়ার রিভিউতে আইন বিভাগের এ ফলাফলে সন্তোষ প্রকাশ করে  লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, আমাদের স্বীকৃতি পেতে এবং বিশ্বব্যাপী প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকার জন্য নির্ধারিত গুণগত মান অর্জন করতে হবে। সর্বক্ষেত্রে উন্নতির ধারা অব্যাহত রাখতে হবে এবং পরিবর্তনশীল বিশ্বে বৈজ্ঞানিক অগ্রগতির সাথে আমাদের শিক্ষাব্যবস্থায়ও পরিবর্তন আনতে হবে। আমাদের এ উন্নতি ধরে রাখতে আমরা স্থানীয়ভাবে কাজ করছি কিন্তু বিশ্বব্যাপী চিন্তা করতে হবে।

তিনি এ কার্যক্রমের আয়োজন করার জন্য লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. রেজাউল করিমকে ধন্যবাদ জানান এবং বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগকে প্রয়োজনভিত্তিক পাঠ্যক্রম উন্নয়ন প্রক্রিয়া বাস্তবায়ন, উন্নতির পরিকল্পনা, গুণগত মানের স্তর এবং উচ্চশিক্ষা আন্তর্জাতিকীকরণ মাত্রা বিষয়ে মূল্যবান দিক নির্দেশনা প্রদান করার জন্য সম্মানিত পিয়ার রিভিউয়ারদেরকে ধন্যবাদ জানান।

আপনার মন্তব্য

আলোচিত