শনিবার, , ২০ অক্টোবর ২০১৮ ইং

এমসি কলেজ প্রতিনিধি

২৭ মে, ২০১৮ ১৫:৩১

দ্বৈত ভর্তি বাতিলের জরিমানা প্রত্যাহারের দাবিতে সিলেটে মানববন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত ভর্তি বাতিলের জরিমানা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন সিলেটের সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (২৭ মে) এমসি কলেজের প্রধান ফটকে ‘জরিমানার নামে ব্যবসা মানি না’, ‘অযৌক্তিক জরিমানা থেকে মুক্তি চাই’ প্রভৃতি শ্লোগানের ফেস্টুন নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, ২০১৬-১৭ সেশনে আমরা কলেজে নির্দিষ্ট পরিমাণ ফি দিয়ে ভর্তি হওয়ার পর এবার ভর্তি বাতিল করে নির্দিষ্ট ফি দিয়ে ২০১৭-১৮ সেশনে অন্য বিষয়ে ভর্তি হয়েছি। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয় নতুন করে অন্য বিষয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ভর্তি বাতিলে জরিমানার নতুন সিদ্ধান্ত নিয়েছে। এতে ভর্তি বাতিলকৃত শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অযৌক্তিক পরিমাণে জরিমানা ধার্য করেছে।

ভর্তি বাতিলে জরিমানা প্রত্যাহারের দাবি জানিয়ে শিক্ষার্থীরা বলেন, ভর্তি বাতিলের জন্য ১০ হাজার ৭০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে। এ অযৌক্তিক জরিমানা পরিশোধ করা সাধারণ শিক্ষার্থীদের পক্ষে সম্ভব নয়। অবিলম্বে আমাদের ভর্তি নিশ্চিত করে রেজিস্ট্রেশন কার্ড দেয়া হোক আর না হলে দাবি আদায়ে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

এ সময় শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য প্রদান করেন, তাজুল ইসলাম, ইকরামুল আলম, প্রিয়াংকা রায়, সানজিদা আক্তার, জুবের আহমদ, আবু হুরায়রা প্রমুখ।

প্রসঙ্গত, একই দাবিতে শনিবার (২৬ মে) সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে মানববন্ধন কর্মসূচি পালন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য

আলোচিত