সিলেটটুডে ডেস্ক

৩০ মে, ২০১৮ ০১:১৯

এমসি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ইফতার অনুষ্ঠিত

সিলেটের এমসি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে মঙ্গলবার এক ইফতার মাহফিল সিলেট নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ হাবিবুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রোযার মাসে মানব জাতির জন্য দয়া ও সম্প্রীতির পরিবেশ তৈরি হয়। ঐক্য, ভ্রাতৃত্ব, সহযোগিতা, সহানুভূতি, ধৈর্য ও সংযম বৃদ্ধি পায়। রোযা মানুষের সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক জীবনকে সুন্দর ও কল্যাণকর বানায়। আত্মার শুদ্ধতা ও নৈতিকতা বাড়ায়। প্রয়োজনহীন চাহিদা ও লোভ দমন করে মানুষকে দায়িত্বশীল বানায়। ফলে সমাজে শৃঙ্খলা ও স্থিতিশীলতা বজায় থাকে।

তিনি আরো বলেন, অত্র বিভাগের শিক্ষক, শিক্ষার্থী সহ সবাইকে একত্রিত করা কষ্টসাধ্য। তোমরা যারা কষ্ট করে এ ধরনের একটি মহৎ উদ্যোগ নিয়ে সবাইকে একত্রিত করেছো, আমি তাদের ধন্যবাদ জ্ঞাপন করছি। তোমাদের প্রতি আমার দোয়া রইল তোমরা আরো সামনের দিকে এগিয়ে যাও।

আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সমাজবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক বিভূতি ভূষণ দাস ফারহানা ইসলাম, প্রভাষক অঘ্রাতা সৌরভ, প্রভাষক দিল আফরোজ, প্রভাষক মো. কবীর হোসেন, ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশ এর সিনিয়র এএসপি সাদেক কাউসার দস্তগীর, অত্র বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও কলেজ ছাত্রলীগের দ্বায়িত্বপ্রাপ্ত নেতা দেলোয়ার হোসাইন, কাঞ্চন রায়, নাহিদ হাসান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী মধ্যে আশরাফুল ইসলাম, নিলয় কুমার, মোইনুল ইসলাম মনজু, এস.এম. সাঈদ, সুলাইমান আহমদ সোহেল, তানভীর তালুকদার, মাছুম আহমদ, মাহবুবুর রহমান, বিদ্যুৎ, মহসিন, নকিব হাসান, নাজিম উদ্দিন, মন্জুরুল ইসলাম, একরাম হোসেন, ইসলাম উদ্দিন।

ইফতার মাহফিলে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অত্র বিভাগের শিক্ষার্থী হাবিবুর রহমান ও মোনাজাত পরিচালনা করেন শিক্ষার্থী মহসিন আহমেদ।

আপনার মন্তব্য

আলোচিত