সিলেটটুডে ডেস্ক

২৭ জুন, ২০১৮ ১৭:৩৯

লিডিং ইউনিভার্সিটিতে মাদকবিরোধী আলোচনা সভা

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৮ উপলক্ষে লিডিং ইউনিভার্সিটিতে মাদকবিরোধী আলোচনা, পোস্টার ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ জুন) বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস এ কর্মসূচির আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, আমাদেরকে প্রথমে মাদককে না বলতে হবে। মাদক বর্জন বা পরিহার করতে হলে সচেতনতা সৃষ্টি করতে হবে। বর্তমান তরুণ সমাজকে মাদক থেকে বিরত রাখতে পরিবারের মুখ্য ভূমিকা রয়েছে। পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান ও সমাজের বিভিন্ন সংঘটন ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন ধরনের অনুষ্ঠান এবং প্রচারণা চালাতে হবে। তরুণ শিক্ষার্থী ও যুব সমাজকে উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রমে সম্পৃক্ত করতে হবে। তাহলেই মাদকমুক্ত সমাজ গড়ে তোলা সম্ভব হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেট 'ক' সার্কেল কর্তৃক আয়োজিত এবং জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এর সহযোগিতায় আলোচনা সভায় বিভিন্ন প্রশ্ন নিয়ে আলোচনা করেন নারকটিক বিভাগের তাজুল ইসলাম।

এ সময় আরও বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম হাবিবুল আহসান, ভারপ্রাপ্ত প্রক্টর মো. রাশেদুল ইসলাম, সিএসই বিভাগের শিক্ষার্থী মিথিলা ফারজানা ও হোসেইন আহমেদ।

লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত প্রক্টর মো. রাশেদুল ইসলাম এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ডেপুটি রেজিস্ট্রার (এডিমশন) মো. কাওসার হাওলাদার। এতে বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত