শাবি প্রতিনিধি

০১ জুলাই, ২০১৮ ১৩:৩৫

শাবিতে ছাত্রলীগের বাধায় কোটা বিরোধী আন্দোলন পণ্ড

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের বাধায় পণ্ড হয়ে গেছে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের কর্মসূচী।

গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে আজ সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানে মানববন্ধন কর্মসূচি পালন করার কথা ঘোষণা করেছে এই আন্দোলনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদ।

এরই অংশ হিসেবে রোববার (১ জুলাই) সকাল ১১টার দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনের উদ্দেশ্যে জড়ো হতে থাকলে সেখানে ছাত্রলীগের নেতা-কর্মীরা এসে বাধা প্রদান করে।

অধিকার সংরক্ষণ পরিষদ (শাবিপ্রবি) যুগ্ম আহ্বায়ক খন্দকার নোমান হোসেন সিলেটটুডে টোয়েন্টিফোরকে জানান, গ্রন্থাগারের সামনে মানব্ন্ধন কর্মসূচিতে অংশ নিতে জড়ো হয় আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগ নেতা-কর্মীরা চড়াও হয়ে হুমকি-ধামকি দিয়ে সেখান থেকে সরিয়ে দেয়। এমনকি ব্যানার কেড়ে নেয় বলেও অভিযোগ করেন তারা।

তিনি আরো জানান, ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের আহ্বায়ককে বিশ্ববিদ্যালয়ের একটি কক্ষে আটকে রেখেছেন।

তবে হামলার অভিযোগ অস্বীকার করে শাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমরান হোসেন জানান, কোটা সংস্কারের তাদের যে দাবি তা ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেনে নিয়েছেন। তা অনতিবিলম্বে বাস্তবায়ন করা হবে। তাই এ নিয়ে আর আন্দোলন করাটা অযৌক্তিক।

তিনি আরো বলেন, ঈদের দীর্ঘদিন বন্ধ থাকার পর মাত্র বিশ্ববিদ্যালয় খুলে গুরুত্বপূর্ণ ক্লাস ও পরীক্ষা শুরু হয়েছে। তাই আন্দোলনকারীরা একটি ইস্যু খুঁজে তা ব্যাহত করার চেষ্টা চালাচ্ছে।

ইমরান বলেন, তাই যাতে শিক্ষা কার্যক্রমে ব্যাঘাত না ঘটে এবং ক্লাস পরীক্ষা স্বাভাবিক থেকে সেজন্যই আমরা বিশৃঙ্খলা না করতে অনুরোধ করেছি।

আপনার মন্তব্য

আলোচিত