শাবি প্রতিনিধি

০৮ জুলাই, ২০১৮ ১৫:৪৮

শাবি শিক্ষার্থী মৃত্তিকার ‘রহস্যজনক মৃত্যুর’ সুষ্ঠু তদন্ত দাবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মৃত্তিকা রহমানের রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার (৮ জুলাই) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি মৌনমিছিল বের হয়ে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে মৃত্তিকার সহপাঠী আনিকা তাবাস্সুম বলেন, মৃত্তিকার স্বামী আব্দুল্লাহ জুবেরির পরকীয়া ছিল বলে মৃত্তিকা আমাদের আগে বলেছিল। তার স্বামী তাকে প্রায়ই মারধর করতো। স্বামীর নির্যাতনের মধ্যে তার রহস্যজনক মৃত্যু হয়।

সমাজবিজ্ঞান বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মৃত্তিকা রহমান গত ৩জুলাই পঞ্চগড় জেলার বোদা উপজেলায় স্বামীর বাড়িতে মৃত্যুবরণ করেন। মৃত্তিকার স্বামী আব্দুল্লাহ জুবেরি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। তিনি বর্তমানে সোনালী ব্যাংকের পঞ্চগড়ের শাখায় কর্মরত।

নিহতের পরিবার ও স্বামীর বাড়ির পক্ষ থেকে মৃত্যুর ঘটনাটিকে আত্মহত্যা দাবি করে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করা হয়। ফলে মৃত্যুর ঘটনাটি আত্মহত্যা নয় বলে সন্দেহ প্রকাশ করছেন মৃত্তিকার বন্ধুসহ তার বিভাগের শিক্ষকরা।

আপনার মন্তব্য

আলোচিত