বৃহস্পতিবার, , ১৮ অক্টোবর ২০১৮ ইং

রাবি প্রতিনিধি

১৬ জুলাই, ২০১৮ ১৬:৩২

ঢাবিতে হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (১৬ জুলাই) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলাভবনের সামনে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আহমেদ ফরিদ বলেন, “গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি শান্তিপূর্ণ মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থীর ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। গণতান্ত্রিক একটি দেশে যেকেউ যেকোনো দাবি নিয়ে দাঁড়াতে পারে, আন্দোলন করতে পারে। কিন্তু সেই দেশে একটি ছাত্র সংগঠন একের পর পর এক হামলা চালিয়েই যাচ্ছে।”

“একটি ন্যায্য দাবি নিয়ে শিক্ষার্থীরা মাঠে নেমেছে। সেই ন্যায্য দাবি প্রধানমন্ত্রী মেনে নিয়ে সংসদে  ঘোষণাও দিয়েছিলেন। কিন্তু পরে আবার তিনিই বলছেন, এটা সম্ভব না। সামনে নির্বাচনে যদি ভোট পেতে চান, তবে এ ন্যায্য ও গণ দাবিকে মেনে নিন। আর যারা হামলা চালিয়েছে তাদেরকে দল থেকে বহিষ্কার করে শাস্তিমূলক ব্যবস্থা নিন।”

মাস্টার্সের শিক্ষার্থী গোলাম মোস্তফা বলেন, “আমরা জানি, শহীদ মিনার অত্যন্ত পবিত্র স্থান। আমরা এও জানি শিক্ষা,শান্তি, প্রগতি এই নীতিতে ছাত্রলীগ পরিচালিত হয়। প্রগতির সর্বোচ্চ বার্তাবাহক সেই শহীদ মিনারে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ কিভাবে হামলা চালাতে পারে। তাহলে আমাদের স্বাধীনতার যে মূলমন্ত্র, চেতনা; সেই চেতনা আজ কি নেই? কোথায় হারিয়ে গেছে? ফাহমিদুল হক স্যারসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীর ওপর ছাত্রলীগ যে হামলা চালিয়েছে, সেই চরিত্রের সঙ্গে ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগের কোনো মিল নেই। তাই সরকারকে দেখতে হবে এই ছাত্রলীগের ভিত্তিটা কী, তাদের মুখোশ উন্মোচন করে বিচারের আওতায় আনতে হবে সরকারকে।”

বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হুসাইন মিঠুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন মাস্টার্সের শিক্ষার্থী রাশেদ রিন্টু, চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ সাইদ, জয়শ্রী রানী সরকার, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তানভীর আল-আজাদ ও প্রথম বর্ষের শিক্ষার্থী নয়ন কবির অন্তর।

মানববন্ধনে বিভাগের সকল বর্ষের দেড়-শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত