রবিবার, , ১৬ ডিসেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

১৮ জুলাই, ২০১৮ ১৮:৪৪

যেভাবে জানা যাবে এইচএসসি’র ফল

বৃহস্পতিবার দেশব্যাপী এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে। বৃহস্পতিবার (১৯ জুলাই) সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট শিক্ষাবোর্ডের ফলাফলের সারসংক্ষেপ তুলে দিবেন। ঠিক তারপরই দুপুর ১টার সময় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত ফলাফল তুলে ধরবেন।

যেভাবে ফল জানা যাবে : http:/www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইটে। এছাড়াও যেকোনো মোবাইল ফোনের সাহায্যেও পাওয়া যাবে ফল। মোবাইলে ফলাফল জানতে যেকোনো সংযোগ থেকে HSC(space)1st 3 letters of board(space)ROLL(space)২০১৮ লিখে এসএমএস করতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এস এম এস আপনাকে জানিয়ে দেবে ফলাফল। তবে, মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য MAD ও টেকনিক্যাল বোর্ডের জন্য লিখতে হবে TEC .

উল্লেখ্য, এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ২রা এপ্রিল। তা শেষ হয় ২৩ মে। পরীক্ষায় অংশ নিয়েছে ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন শিক্ষার্থী। এর মধ্যে ৬ লাখ ৯২ হাজার ৭৩০ জন ছাত্র ও ৬ লাখ ১৮ হাজার ৭২৭ জন ছাত্রী। এরমাঝে মাদ্রাসা বোর্ডে আলিমে ১ লাখ ১২৭ জন, কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি (বিএম)-এ ১ লাখ ১৭ হাজার ৭৫৪ জন ও ডিআইবিএসে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯৬৯। শুধু তাই নয় বিদেশের সাতটি কেন্দ্রে ছিল ২৯৯ শিক্ষার্থী। তাদের মধ্যে ১৫৯ জন ছাত্র ও ১৪০ জন ছাত্রী।

আপনার মন্তব্য

আলোচিত