শাবি প্রতিনিধি

১৮ জুলাই, ২০১৮ ২২:২৫

শাবির ‘এসইউডিএস’র নতুন কমিটি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিতর্ক বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি’র (এসইউডিএস) নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৮ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের এম ওয়াজিদ মিয়া আইসিটি ভবনের এক নম্বর গ্যালারি রুমে এ নতুন কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন সংগঠনের মোডারেটর অধ্যাপক  ড. মো. আনোয়ারুল ইসলাম।

বাংলা বিভাগের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী তোফায়েল আহমেদকে সভাপতি এবং রসায়ন বিভাগের একই সেমিস্টারের শিক্ষার্থী রাইতাহ বিনতে আহসানকে সাধারণ সম্পাদক করে মোট ১৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের মো. তরিকুল ইসলাম, সহ-কোষাধ্যক্ষ ইইই বিভাগের ইফতেখার আহমেদ ইফতি, বাংলা বিতর্ক সমন্বয়ক ইইই বিভাগের সৈয়দ নওরোজ হোসেন রমিম, সহ-বাংলা বিতর্ক সমন্বয়ক পিএমই বিভাগের নাহিদ হাসান, ইংরেজি বিতর্ক সমন্বয়ক এফইএস বিভাগের মাসফিক আহসান হৃদয় এবং সহ-ইংরেজি বিতর্ক সমন্বয়ক সিইই বিভাগের মো. আবু রিদওয়ান খান।

এছাড়া সাংগঠনিক সম্পাদক হিসেবে নৃবিজ্ঞান বিভাগের ফেরদৌসি আক্তার মিতু, সহ-সাংগঠনিক সম্পাদক সমাজকর্ম বিভাগের রওনক আহমেদ,  অফিস সম্পাদক এফইটি বিভাগের ফারজানা ইয়াসমিন, সহ-অফিস সম্পাদক রসায়ন বিভাগের জাহিদ ইনাম চৌধুরী, প্রকাশনা সম্পাদক পিএমই বিভাগের ফৌজিয়া বিনতে ফারুক, সহ-প্রকাশনা সম্পাদক নৃবিজ্ঞান বিভাগের মো. মামুন খাঁন, প্রচার সম্পাদক এফইটি বিভাগের মো. আহসান উল্লাহ, এবং সহ প্রচার সম্পাদক হিসেবে ইইই আয়েশা নাজনীন তন্বীকে নির্বাচিত করা হয়।

কমিটির তিনজন কার্যনির্বাহী সদস্য হলেন, বাংলা বিভাগের আশফাক আহমদ ইবনে আলী, নৃবিজ্ঞান বিভাগের ইসমাইল হোসেন ইমন এবং একই বিভাগের জি এস নোমান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক, মো. সামিউল ইসলাম এবং যন্ত্র প্রকৌশল বিভাগের প্রভাষক নাফিসা আনজুম।

নতুন এই কমিটি কাজের মাধ্যমে সংগঠন এবং বিশ্ববিদ্যালয়ের জন্য সাফল্য বয়ে আনবে বলে তারা প্রত্যেকেই আশাবাদ ব্যক্ত করেন।

নতুন কমিটির সভাপতি তোফায়েল আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয় ছাড়াও জাতীয়ভাবে আমরা বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে থাকি। আমরা
বিতর্কের মাধ্যমে সমাজ থেকে সকল কুসংস্কার, ধর্মান্ধতা দূর করতে চাই। মানুষকে যুক্তিবাদী করে গড়ে তুলতে চাই।

‘যুক্তির স্পন্দনে ভাঙুক অথবা গড়ুক এ বিশ্ব’ স্লোগানকে ধারণ করে ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয় ‘শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি’ (এসইউডিএস)। প্রতিষ্ঠার পর থেকেই ক্যাম্পাসের শিক্ষার্থীদের নিয়ে সমাজ পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

আপনার মন্তব্য

আলোচিত