সিলেটটুডে ডেস্ক

১৯ জুলাই, ২০১৮ ২১:২৩

চবিতে শিক্ষার্থীদের কর্মসূচিতে ‘ছাত্রলীগের’ হামলা

দুই শিক্ষককে ছাত্রলীগ নেতার হুমকি ও অবাঞ্ছিত ঘোষণার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের ডাকা মানববন্ধনে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে ছাত্রলীগ নেতারা তা অস্বীকার করেছেন।

বৃহস্পতিবার (১৯ জুলাই) বেলা ১২টার দিকে চবি ক্যাম্পাসের সমাজ বিজ্ঞান অনুষদের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ক্যাম্পাসের সমাজ বিজ্ঞান অনুষদের সামনে মানববন্ধনে দাঁড়ান শিক্ষার্থীরা। এসময় আরেকদল শিক্ষার্থী তাদের ঘিরে দাঁড়ায় এবং মারধর করে। হামলাকারীদের কিল-ঘুষি ও থাপ্পড়ে কর্মসূচি পণ্ড হয়ে যায়।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবির আন্দোলন নিয়ে ফেসবুকে নিউজ শেয়ার করায় সমাজতত্ব বিভাগের অধ্যাপক মাইদুল হাসানকে সম্প্রতি হুমকি দেওয়া হয়। তার পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়ে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের অধ্যাপক খ. আলী আর রাজীও রোষানলে পড়েন।

এই দুই শিক্ষককে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে তাদের চাকরিচ্যুত করার দাবি জানিয়ে বুধবার উপাচার্যকে স্মারকলিপি দেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপু।

এরই প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করছিল শিক্ষার্থীরা। এতে কয়েকজন শিক্ষকও অংশগ্রহণ করছিলেন।

এ বিষয়ে ছাত্রলীগের চবি শাখার বিলুপ্ত কমিটির উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দীনার বলেন, “কিছু লোকজন কোটা সংস্কার আন্দোলনকে ইস্যু করে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করতে চাইলে আমাদের তাদের সরিয়ে দিয়েছি মাত্র।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী সাংবাদিকদের বলেন, “বিশ্ববিদ্যালয় প্রশাসনকে না জানিয়েই এই মানববন্ধন ডাকা হয়েছিল। হামলার ব্যাপারে কোনো অভিযোগ পাওয়া যায়নি। কেউ অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে।”


আপনার মন্তব্য

আলোচিত