ইবি, প্রতিনিধি

০১ আগস্ট, ২০১৮ ১৭:৫২

ইবিতে শোকবহ আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্বলন

শোকবহ আগস্ট মাস বাঙালি জাতির জীবনে দুঃখ, বেদনার মাস। এই মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। মাসটিকে গভীরভাবে স্মরণ করার জন্য শোকবহ আগস্ট মাসের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্বলন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

শোকবহ আগস্টের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের নেতৃত্বে বঙ্গবন্ধু ম্যুরাল 'মৃত্যুঞ্জয়ী মুজিব' এ মোমবাতি প্রজ্বলন করা হয়।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা শোকবহ আগস্টের মোমবাতি প্রজ্বলনের উদ্বোধন করেন।

মোমবাতি প্রজ্বলন কালে উপস্থিত ছিলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর প্রফেসর নাসিমুজ্জামান, প্রফেসর শরিফুল ইসলাম, ছাত্রলীগ নেতা রিজভী আহমদ পাপন, সালাউদ্দিন আহমদ সজল, ফয়সাল সিদ্দিকী আরাফাত সহ ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী।

মোমবাতি প্রজ্বলন শেষে সভাপতি শাহিনুর রহমান শাহিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, উপাচার্য প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা।

উপাচার্য প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘বাংলাদেশ যদি একটি মহাকাব্যের নাম হয় তবে বঙ্গবন্ধু সেই মহাকাব্যের রচয়িতা, বাংলাদেশ যদি একটি স্থাপত্যকর্মের নাম হয়; তার মহান স্থপতি হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব। বাংলাদেশ এবং বঙ্গবন্ধু রাজনৈতিকভাবে, সামাজিকভাবে, অর্থনৈতিকভাবে, সাংস্কৃতিকভাবে, সাহিত্যিকভাবে অবিভাজ্য। একটিকে ছাড়া অন্যটিকে কল্পনা করা যায় না।

তিনি আরো বলেন, এই শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর রেখে যাওয়া কাজগুলো বাস্তবায়ন করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত