সিলেটটুডে ডেস্ক

০৫ আগস্ট, ২০১৮ ০১:০৩

প্রোগ্রামিং প্রতিযোগিতায় লিডিং ইউনিভার্সিটি চতুর্থ

বাংলাদেশের সরকারি-বেসরকারি সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এ বছরের ন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (এনসিপিসি) প্রোগ্রামিং প্রতিযোগিতায় লিডিং ইউনিভার্সিটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে।।

শনিবার (৪ আগস্ট) আইইউবিএটি কর্তৃক আয়োজিত বাংলাদেশের জাতীয় পর্যায়ে সর্বোচ্চ এ প্রোগ্রামিং প্রতিযোগিতায় লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থীদের দল বাংলাদেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম এবং সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে চতুর্থ স্থান অর্জন করেছে।

এবারের এ প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি এর পরই সিলেটের লিডিং ইউনিভার্সিটির অবস্থান।

এ প্রতিযোগিতায় সর্বমোট ১৫০টি দল অংশগ্রহণ করে। গুগল, ফেসবুক এবং মাইক্রোসফটের মত বিশ্বসেরা কোম্পানিগুলো এসব প্রোগ্রামিং প্রতিযোগিতার ফলাফলের দিকে সবসময় চোখ রাখে ভাল প্রোগ্রামারদের কর্মসংস্থানের ব্যবস্থা করার জন্য। সেজন্য এনসিপিসি প্রোগ্রামিং কনটেস্ট এ সাফল্য সিএসই শিক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

লিডিং ইউনিভার্সিটির সিএসই বিভাগের শিক্ষার্থীদের এ সাফল্যে অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, এ অর্জন লিডিং ইউনিভার্সিটির জন্য গৌরবের। এ বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থীরা ইতিমধ্যে স্থানীয় এবং জাতিয় পর্যায়ে অনেক সাফল্য অর্জন করেছে যা লিডিং ইউনিভার্সিটির সুনাম বয়ে আনছে।

তিনি উল্লেখ করেন, লিডিং ইউনিভার্সিটির সিএসই বিভাগের শিক্ষার্থীদের এ সাফল্য প্রমাণ করে যে সিলেটে উচ্চ শিক্ষা প্রসারে লিডিং ইউনিভার্সিটি সেরা হবার লক্ষ্য আরও এক ধাপ এগিয়ে গেল।

সিএসই বিভাগের শিক্ষার্থী আরাফ আল জামী, সৈয়দ আল মাহাদী এবং কমল সরকার এর দল অত্যন্ত সফলতার সাথে চতুর্থ হবার এ গৌরব অর্জন করে। তাদের এ দলের প্রশিক্ষক হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তাহমিদ আহমেদ লস্কর। তিনি এ সাফল্য অর্জন করার লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করার জন্য শিক্ষার্থীদের ধন্যবাদ জানান।

লিডিং ইউনিভার্সিটির সিএসই বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) মো. আসাদুজ্জামান খান শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে এ সাফল্য অর্জনে সার্বিক সহযোগিতা প্রদানে বিভাগের শিক্ষক, প্রশিক্ষক, অ্যালামনাই এবং অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদেরকে ধন্যবাদ জানান।

আপনার মন্তব্য

আলোচিত