শাবি প্রতিনিধি

০৫ আগস্ট, ২০১৮ ১৮:৩২

ধর্মঘট চলাকালে শাবি থেকে ৯ বহিরাগত আটক

রাজধানীর জিগাতলায় শনিবার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত কর্মসূচি চলাকালে বিশ্ববিদ্যালয় এলাকা থেকে ৯ বহিরাগতকে আটক করা হয়েছে।

রোববার (৫ আগস্ট) বিশ্ববিদ্যালয় সম্মিলিত সাংস্কৃতিক জোটের ডাকা ধর্মঘটে চলাকালে তাদের আটক করে পুলিশে দিয়েছেন প্রক্টর ও ছাত্রলীগ নেতারা।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের হামলার প্রতিবাদে এবং শিক্ষার্থীদের নয় দফা দাবি দ্রুত বাস্তবায়নের দাবিতে বৃষ্টি উপেক্ষা করেই সকাল ৭টা থেকে শাবিপ্রবি গেটে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় তারা ক্লাস ও পরীক্ষাও বর্জন করে।

ধর্মঘট চলাকালে ছাত্রলীগ নেতাকর্মীরাও শাবি গেটে অবস্থান নেয়। প্রথম দিকে কিছু সংখ্যক ছাত্রলীগ কর্মীরা আন্দোলনকারীদের বাধা দিলেও পরবর্তীতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান উপস্থিত হয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে বলেন, ‘এ আন্দোলনের দাবি যৌক্তিক। আমরা পাশে আছি। তবে বিশৃঙ্খলা করা যাবে না। কেউ ক্লাস করতে চাইলে বাধা দেয়া যাবে না।’

পরবর্তীতে দুপুর দেড়টার দিকে শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল মেইন গেট থেকে শুরু হয়ে গোল চত্বর এসে সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হয়। সমাবেশে সাংস্কৃতিক জোটের সমন্বয়ক জুয়েল রানা জানান, আলোচনা করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, আন্দোলন চলাকালে সন্দেহভাজন ৯ জন বহিরাগতকে ধরে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষার্থীরা।

এ বিষয়ে প্রক্টর জহির উদ্দীন আহমেদ বলেন, নিরাপদ সড়কের দাবি সারা বাংলার আপামর জনতার দাবি। কিন্তু কিছু দাবি বাস্তবায়নে সময় প্রয়োজন। যাদের ধরা হয়েছে তারা বহিরাগত। বাইরে থেকে এসে কেউ কেউ ছবি তুলছিল ও ভিডিও করছিল।

আপনার মন্তব্য

আলোচিত