সিলেটটুডে ডেস্ক

০৯ আগস্ট, ২০১৮ ১৩:০৭

ক্যান্টিনের খাবার খেয়ে অসুস্থ হাবিপ্রবির ৩০ শিক্ষার্থী

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের ক্যান্টিনে রাতের খাবার খেয়ে কমপক্ষে ৩০ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে ১৮ জন দিনাজপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের তরিকুল ক্যান্টিনে বয়লার মুরগি, আলুর ভর্তা ও খিচুরি খান প্রায় ৬০ শিক্ষার্থী।

পরে তারা বমি, পেট ব্যথা, পাতলা পায়খানা ও জ্বরে আক্রান্ত হয়ে পড়লে প্রায় ৪০ জন বিশ্ববিদ্যালয়ের মেডিসিন সেন্টারে চিকিৎসা নেন। সেখানে বুধবার দিনভর চিকিৎসা করালেও অবস্থার উন্নতি না হওয়ায় বুধবার রাত সাড়ে ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৮ জন শিক্ষার্থীকে দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

দিনাজপুর জেনারেল হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট ডা. ওয়াহেদুল হক জানান, ভর্তি হওয়া শিক্ষার্থীরা সবাই খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত।

এ বিষয়ে বুধবার রাত ১২টায় হাবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ড. সফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কিছুই জানেন না বলে জানান। সাংবাদিকদের কাছে বিষয়টি জানার পর তিনি খোঁজ নেবেন বলে জানান।

এ বিষয়ে তরিকুল ক্যান্টিনের মালিক তরিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

দিনাজপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছাত্ররা হলেন- নজরুল (২১), সোহরাব (২১), নোমান (২১), কাওসার (২০), মুজিব (২০), রিফাত (২৪), আজগর (২১), আরিফ (২২), আবু রাসেল (২৩), সারোয়ার জাহান (২৩), আরিফ হোসেন (২২), ইয়াসিন আলী (২২), শুভ মরমু (২১), আব্দুর রহমান (২৪), উৎপল (২২), হাসেম (২১), ইয়াসির আরাফাত (২১) ও মেহেদী হাসান (২২)।

আপনার মন্তব্য

আলোচিত