সিলেটটুডে ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০১৮ ২১:৩৮

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে শীতকালীন সেমিস্টারের নবীন বরণ

নানা আয়োজনের মধ্য দিয়ে দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় শীতকালীন সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠিত হয়েছে।

এবারে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণীতে ১৩টি বিভাগে প্রায় ১হাজার শিক্ষার্থীকে বরণ করা হয়। প্রতিটি বিভাগ তার নিজ নিজ শিক্ষার্থীদের জন্য আলাদা করে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসব অনুষ্ঠানের মাধ্যমে নবীনদের বরণ করে নেবার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নিয়ম কানুন, শিক্ষা কার্যক্রম, সুযোগ সুবিধা সম্পর্কে ধারনা দেয়া হয়। সেইসাথে শিক্ষা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাদের সাথে পরিচয় করিয়ে দেয়া হয়।

এসব অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অতিথি হিসেবে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ডক্টর মোহাম্মদ ফরাস উদ্দিন, ট্রাস্টি বোর্ডের সদস্য ও মেঘনা ব্যাংকের চেয়ারম্যান এইচ এন আশিকুর রহমান এমপি, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান, উপ-উপাচার্য অধ্যাপক ড. ফকরুল আলম এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা কঠোর অধ্যবসায়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা জীবনকে কাজে লাগিয়ে দেশের সু-নাগরিক হিসেবে তৈরি হবার জন্য নবীন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। সেইসাথে একাডেমিক শিক্ষার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাবে সক্রিয় হয়ে মানবীয় গুণাবলীর বিকাশ ঘটানোর সুযোগ নেবার পরামর্শ দেন।

আপনার মন্তব্য

আলোচিত