শাবি প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:০৯

শিক্ষা দিবসে শাবিতে বাম ছাত্র সংগঠনের বিক্ষোভ

মহান শিক্ষা দিবসে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্য্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও জাতীয় ছাত্রদল।

সোমবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে তারা পৃথকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন।

পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রতি বছর ধারাবাহিকভাবে বিভিন্ন শিক্ষা ফি বাড়ানোর প্রতিবাদ করেন তারা।

জাতীয় ছাত্রদল দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে বিক্ষোভ মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ডে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সংগঠনের সভাপতি রামকৃষ্ণ দাস বলেন, প্রতি বছর প্রশাসন সেমিস্টার ফি, ক্রেডিট ফি, ভর্তি আবেদন ফি বাড়িয়ে শিক্ষাকে বাণিজ্যিকীকরনের দিকে নিয়ে যাচ্ছে। যা আইয়ুব সরকারের শিক্ষা সংকোচন নীতির মতোই। এই ধারা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। আমাদের বিজ্ঞানভিত্তিক গণমুখী শিক্ষাব্যবস্থা চালু করতে হবে, যাবে ধনী-গরীব সকলেই উচ্চশিক্ষার সুযোগ লাভ করতে পারে।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রুপেল চাকমা, সদস্য মিহির দেব নাথ, সৌরভ সংগ্রাম।

দুপুর ১টায় বিক্ষোভ মিছিল করে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতাকর্মীরা। মিছিল নিয়ে ক্যাম্পাস ঘুরে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের নীচে গিয়ে তারা সমাবেশে মিলিত হন।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাযিরুল আযম বলেন, ইউজিসির ২০ বছর মেয়াদী কৌশলপত্র বাস্তবায়নের লক্ষ্যেই বিশ্ববিদ্যালয় ক্রমান্বয়ে ফি বৃদ্ধি করে দিচ্ছে। আমরা আইয়ুব খানের মতো শিক্ষার সংকোচন নীতি চাই না।

আপনার মন্তব্য

আলোচিত