শাবি প্রতিনিধি

২৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:২০

শাবিতে গবেষণায় ‘ভিসি অ্যাওয়ার্ড’ পেলেন ড. ওয়াহিদুজ্জামান

গবেষণায় বিশেষ অবদানের জন্য সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড -২০১৮’ পেয়েছেন ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্র কর্তৃক আয়োজিত ৬ষ্ঠ বার্ষিক কনফারেন্সে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

কনফারেন্সে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. ইউসূফ আলী মোল্লা। বিশেষ অতিথি হিসেবে পূবালী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও এম এ হালিম চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস উপস্থিত ছিলেন।

কনফারেন্সে স্বাগত বক্তব্য রাখেন গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. জাকির হোসেন এবং সমাপনী বক্তব্য রাখেন গবেষণা কেন্দ্রের সদস্য অধ্যাপক ড. এজেডএম মঞ্জুর রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. ইউসূফ আলী মোল্লা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে শুধু শিক্ষা কার্যক্রম চললেই হয় না। শিক্ষার পাশাপাশি গবেষণা কার্যক্রম সমান্তরালভাবে চললে বিশ্ববিদ্যালয় পূর্ণতা লাভ করে।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, গবেষণা হতে হবে সাধারণ মানুষের জন্য। এই গবেষণার মাধ্যমে সাধারণ মানুষ যাতে উপকৃত হয়। গবেষণার পাশাপাশি প্রকাশনা বৃদ্ধি করতে হবে। গবেষণা ও প্রকাশনার উপর ভিত্তি করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের রেটিং তৈরি হয়।

এদিকে কনফারেন্সের অংশ হিসেবে দুই দিনব্যাপী ৮টি টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২৭ সেপ্টেম্বর ও ৩০ সেপ্টেম্বর যথাক্রম ৪টি করে টেকনিক্যাল সেশন থাকবে। অনুষ্ঠান শেষে গবেষণা কাজে পূবালী ব্যাংক বিশ্ববিদ্যালয় গবেষণা কেন্দ্রে ১৫ লাখ টাকা অনুদান প্রদান করে।

আপনার মন্তব্য

আলোচিত