শাবি প্রতিনিধি

০২ অক্টোবর, ২০১৮ ১৬:০৮

স্বল্পমূল্যে স্বাস্থ্যসম্মত খাবার নিয়ে নতুনরূপে শাবির ক্যাফেটেরিয়া

মানসম্মত খাবার নিশ্চিতকরণের লক্ষ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া সংস্কার করে নতুনভাবে চালু করা হয়েছে।

সোমবার (১ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ নতুনভাবে ব্রান্ডিং করা ক্যাফেটেরিয়ার উদ্বোধন করেন।

স্বল্পমূল্যে খাবার স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিতে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের পাঁচ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটি ক্যাফেটেরিয়ার সার্বিক তত্ত্বাবধান করবে বলে জানান উপাচার্য।

তিনি বলেন, নতুন উদ্যোগে কর্তৃপক্ষের তত্ত্বাবধানে ক্যাফেটেরিয়া চালু করার প্রধান উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীদের স্বাস্থ্যসম্মত খাবারের ব্যবস্থা করা। শিক্ষার্থীদের সুবিধার বিষয়টি বিবেচনা করে পর্যায়ক্রমে ক্যাফেটেরিয়াটি আরো উন্নত করা হবে।

ক্যাফেটেরিয়া উদ্বোধনী অনুষ্ঠানে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, ডিনবৃন্দ, প্রক্টর, বিভিন্ন হলের প্রভোস্ট এবং সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালকের নেতৃত্বে ৫ সদস্যের একটি কমিটির পরিচালকের দায়িত্ব পালন করবেন একজন ডেপুটি রেজিস্ট্রার। এতে সার্বক্ষণিক নিয়োজিত থাকবেন একজন সুপারভাইজার ও একজন ক্যাশিয়ার।

প্রসঙ্গত, ২০০৯ সালে চালু হওয়া ক্যাফেটেরিয়াটি আগে ক্যাটারারের মাধ্যমে পরিচালিত হতো। চড়া-মূল্যে খাবারের দাম রাখলেও মানসম্মত খাবার না পাওয়ায় বিভিন্ন সময়ে শিক্ষার্থী আন্দোলনে নামেন। পরে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ ক্যাফেটেরিয়ার খাবারের মান নিশ্চিত করে নতুনভাবে চালু করতে একটি কমিটি গঠন করে কাজ শুরু করে।

আপনার মন্তব্য

আলোচিত