সিলেটটুডে ডেস্ক

০২ অক্টোবর, ২০১৮ ১৬:৫১

লিডিং ইউনিভার্সিটিতে নেটওয়ার্কিং সিস্টেম বিষয়ক সেমিনার

লিডিং ইউনিভার্সিটিতে বাংলাদেশে নেটওয়ার্কিং সিস্টেম এর উপর সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় ইইই বিভাগের 'এলইউ স্টুডেন্ট ব্রাঞ্চের উদ্যোগে দক্ষিণ সুরমায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় একাডেমিক ভবনের গ্যালারি-১ এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে রেজিস্ট্রার মেজর (অব.) মো. শাহ আলম, পিএসসি উপস্থিত ছিলেন। সেমিনারে সভাপতিত্ব করেন ইইই বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক রুমেল এমএস রহমান পীর।

প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, 'বর্তমান পৃথিবী অনেক প্রতিযোগিতামূলক। প্রযুক্তির উৎকর্ষতার সাথে সাথে এই প্রতিযোগিতায় টিকে থাকতে হলে সকল ছাত্রছাত্রীর দরকার নিজস্ব মান উন্নয়নে মনযোগী হওয়া। এলইইই এর মত একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সাথে বিশ্ববিদ্যালয় সংযুক্ত হতে পেরে আমি সত্যি গর্বিত। আমি আশা করছি এলইইই এলইউ স্টুডেন্ট ব্রাঞ্চ তাদের কার্যক্রমের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখবে।

এছাড়া অনুষ্ঠানে আগত অতিথি বৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন এলইউ ইইই বিভাগের প্রভাষক এবং এলইইই এলইউ স্টুডেন্ট ব্রাঞ্চের কাউন্সিলর মো. নিয়াজ মুরশেদুল হক, মো. জাকারিয়া হায়দার (সেক্রেটারি), এলইইই বাংলাদেশ সেকশন এবং সিস্টেম ইঞ্জিনিয়ার, (গ্রামীনফোন লিমিটেড), শামস শাদ ইসলাম খান (চেয়ারম্যান, এলইইই বাংলাদেশ সেকশন স্টুডেন্ট একটিভিটিস কমিটি এবং সিস্টেম ইঞ্জিনিয়ার, বাংলা ফোন লিমিটেড), এ আর এম আবদুল্লাহ রকি (চেয়ারম্যান, এলইইই ইয়ং প্রফেশনালস বাংলাদেশ এবং আইটি স্পেসালিস্ট, বাংলালিংক কমিনিকেশন লিমিটেড), আকিব জোবায়ের রহমান (ভাইস চেয়ারম্যান এলইইই ইয়ং প্রফেশনালস বাংলাদেশ এবং সিস্টেম ইঞ্জিনিয়ার, বাংলা ফোন লিমিটেড), মো. আবদুল্লাহ আল আজমাইন (মেম্বার ডেভেলপমেন্ট কর্ডিনেটর, এলইইই ইয়ং প্রফেশনালস বাংলাদেশ এবং সিনিয়র প্রভাষক, কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগ, মেট্রোপলিটন ইউনিভার্সিটি), হৃতেস্বর তালুকদার (প্রভাষক, তড়িৎ ও ইলেক্ট্রনিক্স বিভাগ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো. আবিরুল ইসলাম (লজিস্টিক কর্ডিনেটর, এলইইই বাংলাদেশ সেকশন স্টুডেন্ট একটিভিটিস কমিটি), মিনহাজ উদ্দিন আহমেদ শান্ত (লজিস্টিক কর্ডিনেটর, এলইইই বাংলাদেশ সেকশন স্টুডেন্ট একটিভিটিস কমিটি)।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্যে এলইইই এলইউ স্টুডেন্ট ব্রাঞ্চের কাউন্সিলর মো. নিয়াজ মুরশেদুল হক অনুষ্ঠানে আগত সকল অতিথিবৃন্দদের স্বাগত জানান ও ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে এলইইই এলইউ স্টুডেন্ট ব্রাঞ্চের কার্যক্রমের প্রতি আলোকপাত করেন।

সেমিনারের মূল বিষয়ের উপর আলোকপাত করেন লিডিং ইউনিভার্সিটি তড়িৎ ও ইলেক্ট্রনিক্স বিভাগের প্রভাষক আবু শাকিল আহমেদ এবং এডজাঙ্কট ফ্যাকাল্টি মো. সায়েম মিয়া।

এছাড়া এলইইই এলইউ স্টুডেন্ট ব্রাঞ্চের পক্ষ থেকে বক্তব্য রাখেন এলইউ ইইই বিভাগের শিক্ষার্থী এবং চেয়ারম্যান আল-শাহরিয়ার মাহমুদ, সেক্রেটারি ফাহিম আহমেদ হামিম।

সেমিনারটি সঞ্চালনা করেন এলইউ ইইই বিভাগের শিক্ষার্থী এলইইই এলইউ স্টুডেন্ট ব্রাঞ্চের কো-চেয়ারম্যান চৌধুরী তাসনুভা হাজেরা।

এতে ইইই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত