শাবি প্রতিনিধি

০৯ অক্টোবর, ২০১৮ ০০:১৬

শাবিতে কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত

৮ জন পেয়েছেন গোল্ড মেডেল

সুস্থ শরীর ও সুন্দর জীবন নিশ্চিতের লক্ষ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বারের মতো ‘সাস্ট কারাতে প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনের দ্বিতীয় তলায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় থেকে সদ্য অবসরোত্তর অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীসহ এ প্রতিযোগিতায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মোট ৪০ জন সন্তান অংশগ্রহণ করেছিলেন। প্রতিযোগিতায় বিজয়ী ৮ জনকে স্বর্ণ, ১০ জনকে তাম্র এবং ৭ জনকে রৌপ্য মেডেল প্রদান করা হয়।
 
স্বর্ণ পদক প্রাপ্তরা হলেন, সাদিয়া হোসেন ডরিন, এস এম হাসিবুর রহমান শান্ত, ইশতিয়াক আহমেদ সজীব, এস কে শাহরিয়ার, অর্পিতা মল্লিক বন্যা, নুযুদ বিনতে অলিদ, অনিসা সুলতানা অরণি এবং ফাহমিদা আক্তার হিমু। এছাড়া ৬ জনকে হলুদ, ৫ জনকে কমলা, ৬ জনকে সবুজ, ২ জনকে নীল, ৫ জনকে বাদামী এবং ৮ জনকে ব্ল্যাক বেল্ট প্রদান করা হয়।

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, সুস্থ শরীর ও সুন্দর জীবনের জন্য কারাতের গুরুত্ব অনেক। এর মাধ্যমে আত্মরক্ষাও করা যায়। প্রায় সময়ই আমরা শুনি মেয়েরা বখাটেদের হাতে লাঞ্ছিত হচ্ছে। কারাতে শিখার মাধ্যমে বখাটে ও ছিনতাইকারীদের হাত থেকে আত্মরক্ষা করা সম্ভব।

বি এম আশারাফুল ইসলাম বলেন, ২০১০ সাল থেকে এ বিশ্ববিদ্যালয়ে কারাতের প্রশিক্ষণ দিয়ে আসছি। শিক্ষার্থীরা বেশ আনন্দের সাথে আমার কাছে প্রশিক্ষণ নিয়েছে। শারীরিক সুস্থতার জন্য এটা সকলের জন্যই অপরিহার্য।

সাস্ট কারাতে টিমের পরিচালক বি এম আশারাফুল ইসলামের পরিচালনায় প্রতিযোগিতায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ড. ইয়াসমিন হক, বাংলাদেশ জাতীয় কারাতে প্রশিক্ষক ও রেফারী মোজাম্মেল হক, সিলেট জাতীয় কারাতে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম এ মাসুদ রানা।

আপনার মন্তব্য

আলোচিত