বুধবার, , ১২ ডিসেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

১১ অক্টোবর, ২০১৮ ১৯:১৮

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা

জাতিসংঘের ৭৩তম বর্ষপূর্তি ও জাতিসংঘ দিবস উদযাপন উপলক্ষে নর্থ  ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ এক আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এ বিতর্কের আয়োজন করা হয়।

ইউএন ওমেন, ঢাকাস্থ সুইডেন দূতাবাস, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও বাংলাদেশ ডিবেটিং ফেডারেশনের সম্মিলিত উদ্যোগে এই বিতর্ক প্রতিযোগিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, লিডিং ইউনিভার্সিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, ওসমানী মেডিকেল কলেজ ও এমসি কলেজ সিলেটের ৮টি দল অংশগ্রহণ করে।

সংসদীয় রীতিতে অনুষ্ঠিত এই বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে বিতর্কের বিষয় ছিল 'এই সংসদ একজন নারীবাদী হিসেবে নারীর উন্নয়নে পুরুষের ভূমিকাকে প্রাধান্য দেবে'।

বিতর্ক প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএন ওমেনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ সোকো মিশিকাওয়া, কমিউনিকেশন অ্যানালিস্ট সৈয়দা সামারা মোরতাদা, প্রোগ্রাম অ্যাসোসিয়েট উম্মে সালমা, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমেদ চৌধুরী, সহকারী অধ্যাপক ও এনইএউবি ডিবেটিং সোসাইটির উপদেষ্টা শামিম আল আজিজ লেলিন, বাংলাদেশ ডিবেটিং ফেডারেশনের সভাপতি আব্দুল্লাহ মোহাম্মদ শুকরান ও সিলেট জেলা সভাপতি আমির হামযা।

বিতর্ক প্রতিযোগিতায় 'শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্কুল অব ডিবেট' দল বিজয়ী ও একই বিশ্ববিদ্যালয়ের দল 'সাস্ট ডিবেটিং সোসাইটি' রানারআপ হয়। অতিথিরা বিজয়ী ও রানারআপ দলের সদস্যদের কাপ ও ক্রেস্ট প্রদান করেন।

অনুষ্ঠানে ইউএন ওমেনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ সোকো মিশিকাওয়া নারীর উন্নয়নে জাতিসংঘের বিভিন্ন কর্মসূচি সম্পর্কে বলেন এবং উপস্থিত দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনায় ছিলো এনইইউবি ডিবেটিং সোসাইটি।

আপনার মন্তব্য

আলোচিত