সিলেটটুডে ডেস্ক

১৪ অক্টোবর, ২০১৮ ১৭:১৩

লিডিং ইউনিভার্সিটিতে যুক্তরাজ্যে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

লিডিং ইউনিভার্সিটিতে যুক্তরাজ্যে উচ্চশিক্ষার সুযোগ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-০১ এ অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

কি-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন হার্টফোর্ডশায়ার ইউনিভার্সিটির ফ্যাকাল্টি মেম্বার সাগর পাটেল।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, শিক্ষার্থীদের প্রথমে তাদের লক্ষ্য নির্ধারণ করে তা বাস্তবায়ন করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। সঠিক সময়ে সঠিক কাজ করার সিদ্বান্ত গ্রহণই আগামীর পথকে সুগম করে তুলবে। তিনি এ ধরণের গুরুত্বপূর্ণ এবং সময় উপযোগী সেমিনার করার জন্য কি-নোট স্পিকারকে ধন্যবাদ জানান।

কি-নোট স্পিকার যুক্তরাজ্যে পড়াশুনা করার লক্ষ্যে কখন এবং কিভাবে আবেদন করতে হবে, স্কলারশিপ, ফাইন্যান্সিয়াল এ্যাসিসটেন্স এবং কাজ করার সুবিধা পেতে হলে কি ধরণের যোগ্যতা লাগবে এবং কিভাবে তা অর্জন করা যেতে পারে তা অত্যন্ত সুন্দরভাবে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্ন-উত্তরের মধ্য দিয়ে ব্যাখ্যা করেন। লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন ও সিএসই বিভাগের শিক্ষার্থীরা ক্রেডিট ট্রান্সফারের সুযোগ পাবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনায় লিড দিচ্ছে লিডিং ইউনিভার্সিটি উল্লেখ করে এখানে উচ্চশিক্ষা সেমিনার করার সুযোগ দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক তাহরিমা জান্নাত চৌধুরীর উপস্থাপনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি। আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম হাবিবুল আহসান এর সভাপতিত্ব সেমিনারে আরও বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. ওয়াহিদ্দুজ্জামান খান এবং সিএসই বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মো. আসাদুজ্জামান খান। লিডিং ইউনিভার্সিটি সম্পর্কে বিষদ তথ্য তুলে ধরেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম।

সেমিনারে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন ও সিএসই বিভাগের শিক্ষার্থী, বিভিন্ন বিভাগের শিক্ষক, ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত