সিলেটটুডে ডেস্ক

১৬ অক্টোবর, ২০১৮ ১৯:১৬

লিডিং ইউনিভার্সিটিতে মিনিবার ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

লিডিং ইউনিভার্সিটির স্পোর্টস ক্লাবের আয়োজনে মিনিবার ফুটবল টুর্নামেন্ট এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে এ পুরস্কার বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীদের ৫৮টি দল নিয়ে এ টুর্নামেন্টের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস ক্লাব। ফাইনাল খেলায় প্রতিদ্বন্দ্বিতা করে শিক্ষার্থীদের টিম ‘রেড সিগনাল’ এবং ‘কিলার জায়েন্ট’। শিক্ষক এবং কর্মকর্তাদের নিয়েও একটি খেলার আয়োজন ছিল এ টুর্নামেন্টে।

শিক্ষার্থীদের টিম রেড সিগনাল ২-১ গোলে কিলার জায়েন্ট টিমকে পরাজিত করে শিরোপা লাভ করে। শিক্ষক এবং কর্মকর্তাদের মধ্যকার খেলায় ১-১ গোলে ড্র হবার পর টাইব্রেকারে কর্মকর্তাদের টিম ২-১ গোলে শিক্ষকদের টিমকে পরাজিত করে বিজয়ী হয়। ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন শিক্ষার্থীদের রেড সিগনাল টিমের অয়ন।

প্রধান অতিথির বক্তব্যে দানবীর ড. সৈয়দ রাগীব আলী বলেন, শিক্ষার্থীরা যাতে প্রত্যেকটি খেলাধুলামূলক প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারে তার ব্যবস্থা করতে হবে। এক্সট্রা-কারিকুলার অ্যাক্টিভিটিজ শিক্ষার্থীদের সৃজনশীলতাকে বৃদ্ধি করে। তাই পড়াশুনার পাশাপাশি খেলাধুলার প্রয়োজন রয়েছে।

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, স্পোর্টস ক্লাবের ব্যবস্থাপনায় লিডিং ইউনিভার্সিটি বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করে যা ছাত্র-ছাত্রীদের প্রতিযোগী করে তোলে। জয় পরাজয় বড় কথা নয়, খেলাধুলা শৃঙ্খলা শেখায় যা খুবই গুরুত্বপূর্ণ।

তিনি এ টুর্নামেন্টে অংশগ্রহণকারী সকল দলকে অভিনন্দন এবং এ টুর্নামেন্ট আয়োজন করার জন্য স্পোর্টস ক্লাবের উপদেষ্টা ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহবুবুর রহমানকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য সৈয়দ আব্দুল হাই, রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের ট্রাস্টি মিসেস সাদিকা জান্নাত চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব.) মো. শাহ আলম, পিএসসি, মুক্তিযোদ্ধা মো. রফিকুল হক প্রমুখ।

এ সময় লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, শিক্ষার্থী ও স্পোর্টস ক্লাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত