শাবিপ্রবি প্রতিনিধি

১৬ অক্টোবর, ২০১৮ ১৯:৫৭

শাবিতে দুই শিক্ষকের মারামারি, সিন্ডিকেটে শাস্তি

পরস্পরের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের দুই শিক্ষককে শাস্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এই বিভাগের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলামকে বিভাগীয় প্রধান পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আর তার সহকর্মী সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলামকে অধ্যাপক পদে আবেদনের যোগ্যতা অর্জনের এক বছরের মধ্যে এই পদে পদোন্নতি পাবেন না বলে সিন্ডিকেটে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ২১০তম  সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মস্তাবুর রহমান।

বিভাগের শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন যাবত এই দুই শিক্ষকের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে অভ্যন্তরীণ দ্বন্দ্ব চলে আসছে। কিছুদিন আগে বিভাগীয় প্রধান মো. শফিকুল ইসলামের বিরুদ্ধে শারীরিকভাবে লাঞ্ছনার অভিযোগ আনেন মো রফিকুল ইসলাম। এ সংক্রান্ত একটি অভিযোগ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাখিল করেন তিনি।

সিন্ডিকেট সদস্য অধ্যাপক আমিনা পারভীন বলেন, কয়েক মাস আগে পিএমই বিভাগের সভায় বিভাগীয় প্রধান অন্য আরেক শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করেছিলেন। আর এই অভিযোগের প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে অধ্যাপক ড. শফিকুল ইসলাম ও ড. রফিকুল ইসলাম উভয়েই সিন্ডিকেটের সিদ্ধান্তের বিষয়টি জানেন না বলে জানান।


আপনার মন্তব্য

আলোচিত