শাবি প্রতিনিধি

৩১ অক্টোবর, ২০১৮ ০৩:০৪

খালেদা জিয়ার মুক্তি দাবি শাবি বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের

জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়েছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিএনপি ও জামায়াতপন্থী শিক্ষকরা।

বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’র আহ্বায়ক ড. মো. আশরাফ উদ্দিন ও সাধারণ সম্পাদক ড. মো. নিজাম উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে মঙ্গলবার এই দাবি জানানো হয়।

২০১১ সালে দায়ের করা জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে সোমবার সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ চার আসামিকে সাত বছর করে কারাদণ্ড দেয় ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালত।

হাই কোর্টের দেওয়া রায়ে গভীর উদ্বেগ প্রকাশ করে শিক্ষকদের এই সংগঠনের নেতারা বলেন, বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে একতরফা শুনানির মাধ্যমে যে রায় প্রকাশ করা হয়েছে আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। বাংলাদেশের তিনবারের জনপ্রিয় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রহসনমূলক মিথ্যা মামলায় কারাদণ্ড প্রদান করায় আমরা গভীরভাবে উদ্বেগ ও হতাশা প্রকাশ করছি।

দেশে এখন ক্রান্তিকাল চলছে দাবি করে তারা বলেন, দেশের এ ক্রান্তিকাল উত্তরণের জন্য একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন প্রয়োজন, যা বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে কোনভাবেই সম্পন্ন করা সম্ভব নয় এবং এরূপ হলে কারো কাছেই তা গ্রহণযোগ্য হবে না।

তাই দেশের মঙ্গলের জন্য এবং একটি অংশগ্রহণমূলক নির্বাচনের স্বার্থে বেগম খালেদা জিয়ার উপর থেকে সকল মামলা প্রত্যাহার করে তাকে নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা।

আপনার মন্তব্য

আলোচিত