সিলেটটুডে ডেস্ক

১৫ নভেম্বর, ২০১৮ ১৬:১১

সিকৃবিতে প্রতি আসনের জন্য লড়বেন ২২ শিক্ষার্থী

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ২২ জন শিক্ষার্থী। এ বছর ৩৯৩টি (কোটা ছাড়া) আসনের বিপরীতে ৮৭৩৯টি আবেদন জমা পড়েছে।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) গণমাধ্যমে প্রেরিত বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর থেকে এক বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়।

এ বছর ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ, কৃষি অনুষদ, মাৎস্য-বিজ্ঞান অনুষদ, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদ এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদে যথাক্রমে ৯২, ৮১, ৬৯, ৫৮, ৫৮, ৩৫ জন করে মোট ৩৯৩ জনকে মেধাতালিকা থেকে ভর্তি করা হবে।

মুক্তিযোদ্ধা কোটা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের উপজাতি/ অ-উপজাতি কোটা, অন্যান্য জেলার উপজাতি কোটা এবং বিকেএসপি কোটায় বিধি মোতাবেক বিভিন্ন অনুষদে সংরক্ষিত আসনে ভর্তি করানো হবে।

উচ্চ মাধ্যমিক পর্যায়ের পাঠ্যক্রম অনুসরণে পদার্থবিদ্যা ২০ নম্বর, রসায়ন ২০ নম্বর, গণিত ২০ নম্বর, উদ্ভিদবিদ্যা ১৫ নম্বর, প্রাণিবিদ্যা ১৫ নম্বর ও ইংরেজি ১০ নম্বরসহ বহুনির্বাচনী (MCQ) পদ্ধতিতে মোট ১০০ নম্বরের ১(এক) ঘণ্টার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার হলে মোবাইল ফোন এবং কোন ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে আনা ও ব্যবহার করা যাবে না। ২৩ নভেম্বর সকাল ১০টায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত যে কোন বিষয়ে প্রশ্ন থাকলে মোবাইল নং- ০১৫৯১১৯০৫৮৯, ০১৭০৩৯৫৬১৫৮ কিংবা ই-মেইল: : [email protected] এ যোগাযোগ করা যাবে।

আপনার মন্তব্য

আলোচিত