সিলেটটুডে ডেস্ক

২৮ নভেম্বর, ২০১৮ ১৬:১১

লিডিং ইউনিভার্সিটিতে উন্নত শিক্ষা পদ্ধতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

লিডিং ইউনিভার্সিটিতে ‘আউটকাম বেইজড এডুকেশন ইন কোয়ালিটি এ্যাসিউরেন্স সিস্টেম’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ নভেম্বর) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেলের উদ্যোগে সিলেটের দক্ষিণ সুরমাস্থ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের নেভাল আর্কিটেকচার বিভাগের অধ্যাপক এবং ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেলের পরিচালক ড. মো. রফিকুল ইসলাম। কর্মশালায় গেস্ট অব অনার হিসেবে লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার বনমালী ভৌমিক এবং বিশেষ অতিথি হিসেবে রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম পিএসসি উপস্থিত ছিলেন।

ইংরেজি বিভাগের প্রভাষক তাসনিয়া মিজান চৌধুরীর সঞ্চালনায় কর্মশালায় সভাপতিত্ব করেন লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেলের পরিচালক এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মো. রেজাউল করিম।

প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, লিডিং ইউনিভার্সিটির মানোন্নয়নের লক্ষ্যে বর্তমানে চলমান প্রকল্প রয়েছে। এ কর্মশালা থেকে প্রাপ্ত দিকনির্দেশনা এ উন্নয়নকে আরো গতিশীল করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি এ কর্মশালার আয়োজন করার জন্য আইকিউএসি এবং রিসোর্স পারসনকে বিশেষভাবে ধন্যবাদ জানান।
 
শিক্ষার্থীদের পাঠদান গ্রহণের বুদ্ধিমত্তার বিভিন্ন মাত্রা বিবেচনা করে পাঠদান প্রয়োজন উল্লেখ করেন তিনি বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষকদের দায়িত্ব অনেক। এই কর্মশালা সঠিক কারিকুলাম প্রণয়নে ফলপ্রসূ হবে বলেও আশা করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত