সোমবার, , ১০ ডিসেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৬ ডিসেম্বর, ২০১৮ ১৮:৫৬

ক্যাম্পাস থিয়েটার উৎসবে অংশ নিতে ঢাকায় যাচ্ছে থিয়েটার মুরারিচাঁদ

দেশে প্রথমবারের মতো আয়োজিত ক্যাম্পাস থিয়েটার উৎসব'১৮ এ অংশ নিতে ঢাকা যাচ্ছে ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের নাট্য সংগঠন থিয়েটার মুরারিচাঁদ।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেলে কলেজ ক্যাম্পাসে থিয়েটার মুরারিচাদ মহড়া কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন সংগঠনটির সম্পাদক প্রফেসর শামীমা আখতার চৌধুরী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, ‘সরকারি বাঙলা কলেজ যুব থিয়েটারের আয়োজনে শিল্পকলা একাডেমীতে তিন দিনব্যাপী ক্যাম্পাস থিয়েটার উৎসবে অংশগ্রহণ করার জন্য থিয়েটার মুরারিচাঁদকে আমন্ত্রণ জানানো হয়েছে। আগামী ৭ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমী জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তন এবং নন্দন মঞ্চে এ উৎসব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের শেষ দিনে বিকাল ৫ টায় রূপ ও অরূপের আখ্যানে নির্মিত মঞ্চনাটক 'রঙমহল' মঞ্চায়ন করবে থিয়েটার মুরারিচাঁদ।’

তিনি জানান, ‘ক্যাম্পাস থিয়েটার উৎসবে দেশের বাছাইকৃত ১২টি কলেজ ক্যাম্পাস ভিত্তিক থিয়েটার সংগঠন অংশগ্রহণ করবেন। সিলেট থেকে একমাত্র সংগঠন হিসেবে প্রতিনিধিত্ব করবে থিয়েটার মুরারিচাঁদ। জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড জয়ী সংগঠন থিয়েটার মুরারিচাঁদ সদস্যরা এ ধরণের বড় উৎসবে অংশগ্রহণের মধ্য দিয়ে নিজেদের নাট্যশিল্পী সমৃদ্ধ করবে। কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ ও উপাধ্যক্ষ প্রফেসর সালেহ আহমদ থিয়েটার কর্মীদের সফলতা কামনা করেছেন।’

তিনি জানান, প্রথম ক্যাম্পাস থিয়েটার উৎসবের সহযোগিতায় থাকবে বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও পিপলস থিয়েটার এসোসিয়েশন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নাট্য নির্দেশক ইয়াকুব আলী, বিধান সিংহ, সংগঠনটির আহ্বায়ক ফাহমিদা এলাহী বৃষ্টি, সদস্য সচিব দেবদাস চক্রবর্তী ও এমসি কলেজ রিপোটার্স ইউনিটি সভাপতি সোহেল আহমদ।

আপনার মন্তব্য

আলোচিত