শাবি প্রতিনিধি

১৮ ডিসেম্বর, ২০১৮ ২২:২৯

নির্বাচনের আগে প্রথমবারের মতো শীতকালীন ছুটিতে শাবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে আগ মূহুর্তে দীর্ঘ ১৪ দিনের শীতকালীন ছুটি শুরু হয়েছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) থেকে শুরু হওয়া ছুটি চলবে আগামী ৩১শে ডিসেম্বর (সোমবার) পর্যন্ত।

শীতকালীন ও বড়দিন উপলক্ষে এ ছুটি দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে। ছুটি চলাকালীন সময়ে আবাসিক হলগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

দীর্ঘ ১৪ দিনের এই ছুটির উপলক্ষ শীতকাল দেখালেও এটি এবারই প্রথম। এর আগে দীর্ঘ ২০ বছরের ইতিহাসে এমন ছুটি আর হয়নি।

মূলত একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামরে রেখে ক্যাম্পাস ও আবাসিক হলে নিরাপত্তা নিশ্চিত করতে এমন বন্ধের নির্দেশ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে এসেছে বলে মনে করছেন সাধারণ শিক্ষার্থীরা।

উপ-রেজিস্ট্রার ইউনুস আলী স্বাক্ষরিত দুটি পৃথক বিজ্ঞপ্তিতে জানানো হয়, 'শীতকালীন ও বড়দিনের ছুটি উপলক্ষে ১৮ই ডিসেম্বর থেকে আগামী ২৫শে ডিসেম্বর পর্যন্ত সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে এবং আগামী ৩১শে ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে।'

১ জানুয়ারি  থেকে বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম যথারীতি শুরু হবে বলে জানান তিনি।

আর আলাদা বিজ্ঞপ্তি দিয়ে আবাসিক হলগুলোতে জানানো হয়, শীতকালীন ছুটি ও বড়দিনের ছুটি উপলক্ষে  আগামী ২০ ডিসেম্বর  সকাল ১০টার মধ্যে সকল শিক্ষার্থীদের হল ছাড়তে হবে। হল খুলে দেওয়া হবে আগামী ১ জানুয়ারি।

এই ছুটিকে সামনে রেখে  ইতোমধ্যে শিক্ষার্থীরা বাড়ি ফিরতে শুরু করেছে। ক্যাম্পাস ও আবাসিক হল এখন অনেকটাই ফাঁকা।

আপনার মন্তব্য

আলোচিত