শাবি প্রতিনিধি

১০ জানুয়ারি, ২০১৯ ২৩:১১

২৮ বছরে শাবির এসইউডিএস

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক বিষয়ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস) ২৭ বছর পূর্তি উদযাপন করেছে।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুর ১টায় এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি আনন্দ মিছিল বের করে সংগঠনটি। আনন্দ মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়। পরে ২৭ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হয়।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি তোফায়েল আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রায়তা বিনতে আহসানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও গণিত বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক প. হিমাদ্রি শেখর রায়, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো শাকিল ভূঁইয়া, স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক কৌশিক সাহা, সাবেক সভাপতি তাজরিন সুলতানা রিমিসহ সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিতর্ক চর্চাকে আরো একধাপ এগিয়ে নিতে ১৯৯২ সালের ১লা জানুয়ারি ‘যুক্তির স্পন্দনে ভাঙ্গুক বা গড়ুক এই বিশ্বকে এই স্লোগানকে সামনে রেখে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি যাত্রা শুরু করে।

আপনার মন্তব্য

আলোচিত