রবিবার, ১৬ জুন ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

১০ জানুয়ারী, ২০১৯ ২৩:৫৫

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে এডমিশন ফেয়ার

সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে এডমিশন ফেয়ার অনুষ্ঠিত হয়েছে। এ বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভর্তি মেলাটির আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ভর্তি মেলা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের জন্য ছিল আকর্ষণীয় সুযোগ সুবিধা ও উপহার। সকাল ১০টার আগে থেকেই থেকে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের শেখঘাটস্থ ক্যাম্পাস ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের পাদচারণায় মুখরিত হয়ে উঠে।

এসময় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগীয় প্রধানগণ ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকবৃন্দকে নিজ নিজ বিভাগ সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করেন বিভিন্ন অনুষদের শিক্ষক শিক্ষিকারা।

এছাড়াও ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকরা তাদের পছন্দমতো অনুষদের ডীন ও শিক্ষকদের কাছ থেকে বিভিন্ন বিষয়ের তথ্য সংগ্রহ করেন।

এদিকে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী ‘এডমিশন ফেয়ার’ পরিদর্শন করেন এবং আগত ছাত্র-ছাত্রী ও তাদের অভিবাদকবৃন্দের সাথে মত বিনিময় করেন।

এ ছাড়াও ব্যবসা প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ, এ্যাপ্লায়েড সোসিওলোজী ও সোশ্যাল ওয়ার্ক বিভাগের বিভাগীয় প্রধান মো. তানভীর আহমদে চৌধুরী, আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান ড. নাইম আলীমুল হায়দার, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মো. শামসুল কবীরসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও ইউনিভার্সিটির কর্মকর্তা ও কর্মচারীগণ মেলা প্রাঙ্গনে উপস্থিত ছিলেন।

এডমিশন ফেয়ার আয়োজনের ব্যাপারে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আতফুল হাই শিবলী বলেন, উচ্চ শিক্ষায় মেধাবীদের আরও একধাপ এগিয়ে নিতে এই ধরনের উদ্যোগ নিয়েছি আমরা। এখানে শিক্ষার্থীরা যেমন তাদের পছন্দের বিষয়ে জানার পাশাপাশি ভর্তি হওয়ার সুযোগ পাবে, তেমনি তাদেরকে ক্যারিয়ার সংক্রান্ত সব ধরনের তথ্য দিয়ে সাহায্য করেন বিভিন্ন অনুষদের ডীন ও শিক্ষকরা। আগামীতে উচ্চ শিক্ষা নিয়ে শিক্ষার্থীদের আগ্রহ বাড়াতে আরও বড় পরিসরে এই ধরনের আয়োজন করা হবে বলে জানান তিনি।

উল্লেখ, ২০১২ সালে প্রতিষ্ঠিত হয় সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ। এই অর্ধ যুগেই দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম সফল একটি বিশ্ববিদ্যালয়ে পরিণত হয়েছে এ শিক্ষা প্রতিষ্ঠানটি। যাত্রা শুরুর পরই নিজস্ব ক্যাম্পাস নির্মাণের উদ্যোগ নেয় নর্থ ইস্ট। গোলাপগঞ্জের হেতিমগঞ্জে বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ক্যাম্পাস নির্মাণ কাজ চলছে। বর্তমানের নগরীর তেলিহাওরে চলছে শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম।

বিশ্ববিদ্যালয়ে নিয়মিত পাঠদানের পাশাপাশি গবেষণা কর্মেও বিশেষ নজর দেয়া হয় বিশ্ববিদ্যালয়টিতে। এছাড়া শিক্ষার্থীদের সুবিধার্থে সমৃদ্ধ পাঠাগার ও ই-লাইব্রেরীও রয়েছে।

লেখাপড়ার পাশাপাশি এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সাহিত্য সংস্কৃতি চর্চা এবং সৃজনশীল কর্মকাণ্ডের জন্যও রয়েছে ব্যাপক সুযোগ সুবিধা।

আপনার মন্তব্য

আলোচিত