শাবি প্রতিনিধি

১২ জানুয়ারি, ২০১৯ ২২:৫৮

শাবিতে সাংস্কৃতিক সন্ধ্যা

২৭ বছর পূর্তি উপলক্ষে সকল সদস্যদের নিয়ে এক সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি’ (এসইউডিএস)।

শুক্রবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠের গ্যালারিতে এই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান চলে মধ্যরাত পর্যন্ত।

সংগঠনের সাবেক ও বর্তমান সদস্যরা এই অনুষ্ঠানে কবিতা, গান, নাচ ইত্যাদি পরিবেশন করেন। সাংস্কৃতিক পর্ব ছাড়াও ফানুস উড্ডয়ন ও বারবিকিউ’র আয়োজন ছিল অনুষ্ঠানের মধ্যে।

সাধারণ সম্পাদক রাইতা বিনতে আহসানের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম। এছাড়া সাবেক সদস্য ও নেতৃবৃন্দরাও উপস্থিত ছিলেন।

সংগঠনটির সভাপতি তোফায়েল আহমেদ বলেন, আমরা বিতর্কের মাধ্যমে মুক্তবুদ্ধির চর্চা করি। সমাজের সকল অসঙ্গতিকেই বিতর্কের মাধ্যমে সামনে এনে সমাধানের পথ নিয়ে আলোচনা করি। সামনের দিনগুলোতেও বিতর্কের মাধ্যমে আমাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।

মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, “২৮ বছরে পদার্পণের শুরুতে সকল সদস্যদের নিয়ে এমন মনোমুগ্ধকর আয়োজন সত্যি ভালো লাগার।  আয়োজকদের ধন্যবাদ জানাই।”

এর আগে বৃহস্পতিবার আনন্দ শোভাযাত্রা ও কেক কেটে ২৭ বছর পূর্তি উৎসব পালন করা হয়। বিতর্ক চর্চাকে আরো একধাপ এগিয়ে নিতে ১৯৯২ সালের ১ জানুয়ারি ‘যুক্তির স্পন্দনে ভাঙ্গুক বা গড়–ক এই বিশ্ব স্লোগানকে সামনে রেখে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি যাত্রা শুরু করেছিল।

আপনার মন্তব্য

আলোচিত