শাবি প্রতিনিধি

১৯ জানুয়ারি, ২০১৯ ২০:২৬

র‌্যাগিংয়ের বিরুদ্ধে কঠোর অবস্থানে শাবি প্রশাসন

র‌্যাগিংয়ের মাধ্যমে ক্যাম্পাসে আসা নবীন শিক্ষার্থীদের কোন ধরনের হয়রানি করলে সর্বোচ্চ শাস্তির আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছে সিলেটের শাহজালাল বিজ্ঞান  ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

গত ১৬ ও ১৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বরণ করে নেওয়া ২০১৮-১৯ সেশনের স্নাতকে ভর্তি হওয়া শিক্ষার্থীদের। এসব অনুষ্ঠানে প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, কেউ নবীন শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের নামে কোন ধরনের শারীরিক বা মানসিক বিব্রতকর অবস্থার মুখোমুখি করলে তার বিরুদ্ধে কঠোর অবস্থানে যাবে প্রশাসন।

গত বছর নবীন এক শিক্ষার্থীকে ক্যাম্পাসের পার্শ্ববর্তী এলাকায় একটি মেসে নিয়ে র‌্যাগিং করলে বিভিন্ন বিভাগের মোট ২০জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার ও শাস্তি প্রদান করে প্রশাসন।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা কখনও র‌্যাগিং বরদাশত করব না। কারো বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ পেলে সর্বোচ্চ শাস্তির আওতায় নিয়ে আসবো।

প্রোক্টর জহীর উদ্দিন নবীণদের উদ্দেশে বলেন, তোমরা সিনিয়রদের সাথে পরিচিত হবে অবশ্যই। কিন্তু যদি তোমাদের মনে হয়এমন কিছু হতে চলছে, যা তোমাদের জন্য বিব্রতকর; তোমরা সাথে সাথে আমাদের ফোন করবে। আমরা তোমাদের নিরাপত্তা নিশ্চিত করবো।

আপনার মন্তব্য

আলোচিত