শাবি প্রতিনিধি

২৯ জুলাই, ২০১৫ ১৮:৩১

শাবিতে উপাচার্য ভবন অভিমূখে শিক্ষকদের পদযাত্রা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়ার অপসারণ দাবিতে পদযাত্রা করেছেন আন্দোলনে থাকা শিক্ষকরা। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে উপাচার্য ভবন অভিমূখে এ পদযাত্রা কর্মসূচি পালন করা হয়।

ক্যাম্পাস সূত্র জানায়, পদযাত্রাটি বিশ^বিদ্যালয় ক্যাফেটেরিয়ার সামনে থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপাচার্য ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানেই একটি সমাবেশের আয়োজন করা হয়।

উপাচার্যের অপসারণ দাবিতে আন্দোলনে থাকা মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দের আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলমের সভাপতিত্ত্বে এবং মো. ফারুক উদ্দিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, অধ্যাপক ড. মো. ইউনুছ,অধ্যাপক ড. আবদুল গণি,অধ্যাপক ড. আবদুল আওয়াল বিশ্বাস এবং এমদাদুল হক প্রমূখ।

বক্তব্যে অধ্যাপক ড. মো. ইউনুস উপাচার্যকে উদ্দেশ্য করে বলেন, বিশ্ববিদ্যালয়ে কোন ধরনের নিয়োগ না দিতে শিক্ষামন্ত্রণালয় আপনাকে নির্দেশ দিয়েছে। এর অর্থ হল এ বিশ্ববিদ্যালয়ে আর আপনার স্থান নেই। আপনি সম্মানের সাথে চলে যান। কোন ধরণের নিয়োগ দেওয়ার চেষ্ঠা করলে ঘেরাও কর্মসূচি দেওয়া হবে।

আবদুল আওয়াল বিশ্বাস বলেন,অপনি (উপাচার্য) সম্মানের সাথে চলে যান। নইলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। তিনি শাবি শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য নিয়োগ দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য,গত এপ্রিল থেকে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন করে আসছে শিক্ষকরা। এর প্রেক্ষিতে শাবির চলমান সংকট নিরসনে ২৩ জুলাই আন্দোলনকারী শিক্ষক এবং ২৪ জুলাই উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়ার সাথে বৈঠক করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৈঠকের পর শিক্ষকরা অবস্থান কর্মসূচি স্থগিত করলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। অপরদিকে বিশ্ববিদ্যালয়ে কোন ধরনের নিয়োগ না দিতে উপাচার্যের প্রতি নির্দেশনা দেন শিক্ষামন্ত্রী।

 

আপনার মন্তব্য

আলোচিত